php glass

‘বাংলাদেশের জান, সবাই তাকিয়ে আছে তোমার দিকে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম

walton

ফিল্ডিংয়ে থাকা দলের বোলারের সঙ্গে সবচেয়ে বেশি মিথষ্ক্রিয়া হয় উইকেটকিপারের। এমনকি অনেক সময় উইকেটকিপারই আশপাশের ফিল্ডারদের পজিশন এদিক-ওদিক করেন অধিনায়কের সঙ্গে পরামর্শ সেরে। সেজন্য উইকেটে থাকা মাইক্রোফোনে সবচেয়ে বেশি শোর-শব্দ শোনা যায় উইকেটকিপারেরই।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে যে টেস্ট শুরু হয়েছে, সেখানেও সকাল থেকে সরব উইকেটকিপার মুশফিকুর রহিম। তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসানদের উৎসাহ যোগাতে প্রতি মুহূর্তে মুহূর্তে পরামর্শমূলক শব্দ-বাক্য আওড়াচ্ছেন তিনি।

এরমধ্যে টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে ৩ উইকেট পড়ে যাওয়ার পর দ্বিতীয় সেশন নিজেদের করে নেয় আফগানরা। তৃতীয় সেশনে উইকেটের জন্য মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। এর মধ্যে ৬৮তম ওভারে সাকিব বল করতে এলে তাকে অনুপ্রেরণা জোগাতে মুশফিক উইকেটের পেছনে বলে ওঠেন, ‘বাংলাদেশের জান, সবাই তাকিয়ে আছে তোমার দিকে।’

একটি বিজ্ঞাপনে নাম্বার ওয়ান অলরাউন্ডারকে হাজির করা হয়েছিল ‘বাংলাদেশের জান, বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসান’ শিরোনামের জিঙ্গেলে। মুশফিক সেই সূত্র ধরেই সাকিবকে ‘বাংলাদেশের জান’ বলে ডাকেন।

অবশ্য তৃতীয় সেশনে প্রতিবেদনটি লেখা পর্যন্ত দুই উইকেট শিকার করেছে বাংলাদেশ। এ হিসেবে এখন তাদের সংগ্রহ ৭০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৭।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
এইচএ/

দলে অনুপ্রবেশকারীরাও বিএনপির মতো মিথ্যাচার করছে
আমিও একজন সংবাদকর্মী: তথ্যমন্ত্রী 
অনাবাদি জমি চাষে উদ্বুদ্ধকরণে কলমাকান্দায় কৃষক সমাবেশ
স্থিতিশীল সরকারে বাংলাদেশ উন্নয়নের মডেল: আইনমন্ত্রী
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী


কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী
হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু