ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

ফুটবল

ক্লিয়ার মেন অনূর্ধ্ব১৭ চ্যাম্পিয়নশিপ শুরু ১৫ সেপ্টেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৯
ক্লিয়ার মেন অনূর্ধ্ব১৭ চ্যাম্পিয়নশিপ শুরু ১৫ সেপ্টেম্বর ১৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে ফুটবলের এ আসর। ছবি: বাংলানিউজ

ফুটবলের উচ্ছ্বাস সবার মধ্যে ছড়িয়ে দিতে গত বছরের মতো এবারও আয়োজন করা হয়েছে ‘ক্লিয়ার মেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ’। সারাদেশের ২৭২টির বেশি স্কুলের অংশগ্রহণে আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে এবারের আসর। এতে পার্টনার হিসেবে থাকছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানানো হয়েছে।

আসরে ম্যাচ জয়ের ভিত্তিতে সেরা ১৬টি স্কুল খেলবে ঢাকার ফাইনাল রাউন্ডে।

এছাড়া, বাফুফে আয়োজিত বুটক্যাম্পে অংশ নেওয়ার সুযোগ পাবে ৩৬ জন খেলোয়াড়। তাদের মধ্য থেকে ছয়জন ইংল্যান্ডের বিখ্যাত ম্যানচেস্টার সিটি ক্লাবের অ্যাকাডেমি কোচের কাছে প্রশিক্ষণের সুযোগ পাবেন।

অনুষ্ঠানে বাফুফের সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন বলেন, ফেডারেশন একা ফুটবলকে এগিয়ে নিতে পারে না। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। ইতোমধ্যে অনেক কোম্পানি, ক্লাব, ব্যক্তি এগিয়ে এসেছেন। আমরা সারাদেশ থেকে খেলোয়াড় বাছাই করছি, তাদের কোয়ালিটি দেখে ক্যাম্পে আনা হচ্ছে।

তিনি বলেন, আমাদের বিশ্বকাপ বাছাইপর্বের খেলোয়াড়েরা একেবারে নতুন। তাদের অনেকেই বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট থেকে এসেছে। বিভিন্ন প্রতিষ্ঠানের আয়োজনের কারণে আজ গ্রাম থেকে বাছাই করে আনা সম্ভব হচ্ছে। আগামী চার-পাঁচ বছরে এসব খেলোয়াড়ের মাধ্যমে ভালো কিছু আসবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ইউনিলিভারের মার্কেটিং ডিরেক্টর নাফিজ আনোয়ার, টেকনোর সিইও রেজওয়ানুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
ইএআর/আরএআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa