শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খেলার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

walton

পাল্লেকেলেতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। টস জিতে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৬১ রান করে লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেটে হারিয়ে জয় তুলে নেয় কিউইরা।  

১৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড। চতুর্থ উইকেট জুটিতে দলের চাপ সামাল দেন কলিন ডি গ্রান্ডহোমি ও টম ব্রুস। তাদের ব্যাটিং দৃঢ়তায় দল জয়ের দিকে এগোয়।
 
১০৯ রানের জুটি গড়েন গ্রান্ডহোমি ও ব্রুস। অর্ধশতক তুলে নেন দু’জনেই। দলীয় ১৪৭ রানে গ্রান্ডহোমি ৫৯ রান করে আউট হন। এরপর ৫৩ রান করা ব্রুস রান আউটের শিকার হন।
 
অবশ্য আর কোনো বিপদে পড়তে হয়নি কিউইদের। দুই বল হাতে রেখে ৬ উইকেটে ১৬৫ রান তোলে নিউজিল্যান্ড। লঙ্কান বোলার আকিলা ধনঞ্জয়া তিনটি এবং ইসুরু উদানা ও হাসারাঙ্গা ডি সিলভা একটি করে উইকেট নেন।
 
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬১ রান করে শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৩৯ রান আসে নিরোসান ডিকোয়েলার ব্যাট থেকে। এছাড়া আভিস্কা ফারনান্দো ৩৭ ও কুশল মেন্ডিস ২৬ রান করেন।
 
কিউই বোলার সেথ র‌্যান্স তিনটি, টিম সাউদি ও স্কট ক্রুগগিলেইজ্ন দু’টি এবং ইশ সোদি একটি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন টিম সাউদি।
 
বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৯
আরএআর/আরবি/

নয় বছরের জঞ্জাল পরিষ্কার করতে নয় মাস সময় দিন: রকিবুর
বিএসআরএম ফ্যাক্টরিতে অগ্নিদগ্ধ ৫ শ্রমিক চমেকে ভর্তি
শঙ্কা কাটিয়ে ক্যাম্প ন্যুয়ে অনুশীলন করলেন মেসি
নাসিমের অবস্থা গভীর সংকটাপন্ন: কনক কান্তি
খুলনায় করোনা হাসপাতালে রোগীর মৃত্যু


মাগুরায় করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু
ফিরছে কর্মজীবী মানুষ, কর্মচঞ্চল হয়ে উঠছে রাজধানী
শিবালয়ে ড্রেজার মেশিন ধ্বংস, একজনকে জরিমানা
বাংলাদেশ ছাড়লেন এইউডব্লিও’র ১১০ আফগান শিক্ষার্থী
কলকাতায় মন্দির-মসজিদ-গির্জা খুলছে সোমবার