php glass

ওসাসুনার বিপক্ষে হোঁচট খেলো মেসিবিহীন বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বার্সার জার্সিতে অভিষেক ম্যাচে প্রথম গোলের দেখা পেয়েছে আনসু ফাতি

walton

৩ ম্যাচের একটিতে জয়, একটিতে হার আর তৃতীয় ম্যাচে দুর্বল ওসাসুনার সঙ্গে ড্র। মৌসুমের শুরুটা বর্তমান চ্যাম্পিয়নদের জন্য মোটেই স্বস্তির হচ্ছে না। ১৬ বছর বয়সী আনসু ফাতি নিজের অভিষেক গোল না পেলে গল্পটা হতো আরও হতাশার। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধের অনেকটা সময় পর্যন্ত এগিয়ে ছিল কাতালানরাই। বার্সার কপাল পুড়েছে মূলত শেষদিকের পেনাল্টিতে। ফলে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

ওসাসুনার মাঠ এল সাদারে শনিবার (৩১ আগস্ট) বার্সা মাঠে নেমেছিল আক্রমণভাগের দুই প্রধান তারকা লিওনেল মেসি ও লুইস সুয়ারেজকে ছাড়াই। ইনজুরিতে ছিটকে গেছেন উসমানে দেম্বেলেও। ফলে আক্রমণভাগের নেতৃত্ব ছিল এই মৌসুমেই যোগ দেওয়া আতোয়া গ্রিজম্যানের কাঁধে। কিন্তু ফরাসি ফরোয়ার্ড এই ম্যাচে আলো ছড়াতে পারেননি। আলো ছড়াতে পারেননি রাফিনহা, কার্লোস পেরেজরাও।

খেলার মাত্র সপ্তম মিনিটেই বার্সার জাল কাঁপিয়ে দেয় ওসাসুনা। মিডফিল্ডার রবার্তো তোরেস মোরালেস ব্যাক পোস্টে ‘আনমার্কড’ অবস্থায় ফায়দা তুলে নিয়ে বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের-স্টেগানকে পরাস্ত করেন। গোল খেয়ে বার্সার আক্রমণভাগের নখদন্তহীন চিত্র আরও পরিষ্কারভাবে ধরা পড়ে। প্রথমার্ধে নজরকাড়া কোনো আক্রমণই শানাতে পারেনি কাতালান জায়ান্টরা।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে খেলার মোড় ঘুরিয়ে দেন এক ম্যাচ আগেই অভিষেকের স্বাদ পাওয়া আনসু ফাতি। ৫১তম মিনিটে কার্লোস পেরেজের ক্রস থেকে নিচু শটে করা তার গোলটি বেশ দৃষ্টিনন্দন। এই এক গোলের ধাক্কায় বার্সার খেলায়ও প্রাণ ফিরে আসে। ওসাসুনার এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে নিজের ডান দিকে জায়গা তৈরি করে দুর্দান্ত ফিনিশিং টানেন আর্থার মেলো।

আর্থারের গোলে এগিয়ে গেলেও শেষদিকে এই স্বস্তি আর থাকেনি। ৮১তম মিনিটে বল পিকের হাতে লাগলে পেনাল্টি উপহার পায় স্বাগতিকরা। বার্সার কষ্ট আরও বাড়িয়ে হলুদ কার্ড দেখেন স্প্যানিশ ডিফেন্ডার। রেফারি ভিডিও রেফারির সহায়তা নিয়ে পেনাল্টির বাঁশি বাজালে তা থেকে গোল করে সমতা ফেরান তোরেস।

এই ড্রয়ের পর ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সাতে অবস্থান বার্সার। অন্যদিকে সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চারে ওসাসুনা। শীর্ষে থাকা অ্যাতলেটিকো বিলবাও’র পয়েন্ট ৭। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে দুইয়ে আছেন সেভিয়া।

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এমএইচএম/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
ksrm
বুড়িগঙ্গা তীরের ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ
জাবি ভিসিকে পদত্যাগে আন্দোলনকারীদের আলটিমেটাম
সুন্দরবনে মৌমাছির কামড়ে জেলের মৃত্যু
ভারতীয় দূতাবাসের সামনে থেকে রোহিঙ্গা সন্দেহে আটক ১৮
আড়াই বছর পর দিল্লিতে বৈঠক মমতা-মোদীর


জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
আসামিসহ ২ জনকে পুলিশে দিলেন সুপ্রিম কোর্ট প্রশাসন
পাবনায় কিংব্র্যান্ড সিমেন্টের রাজসভা
নিম্ন আদালতের ৫৩ বিচারক বদলি
রাজধানীর আরও দুই ক্যাসিনোতে র‌্যাবের অভিযান