php glass

ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানসিটি, হোঁচট খেলো চেলসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যানচেস্টার সিটির জয়ে জোড়া গোল করেছেন আগুয়েরো-ছবি: সংগৃহীত

walton

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমেও দুর্দান্তভাবে ছুটছে ম্যানচেস্টার সিটির জয়রথ। এবার তাদের শিকার ব্রাইটন। ৪-০ গোলের বিশাল এই জয় ৪ ম্যাচে সিটিজেনদের তৃতীয়। অন্যদিকে শেফিল্ডের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে চেলসি।

শনিবার (৩১ আগস্ট) ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে পেপ গার্দিওলার শিষ্যরা। ফলও পেয়ে যায় হাতেনাতে। 

ম্যাচ শুরুর বাঁশি বাজার মাত্র ২ মিনিটের মাথায় দাভিদ সিলভার বানিয়ে বলে গোল পেতে কোনো অসুবিধা হয়নি স্ট্রাইকার কেভিন দে ব্রুইনের।

সিটির দ্বিতীয় গোলটিতেও ভূমিকা ছিল দে ব্রুইনের। এবার তার কাটব্যাকে দুর্দান্ত ফিনিশিং টানেন আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। 

বিরতির পর ব্রাইটনের রক্ষণে আরও দু’বার হানা দিয়ে গোল আদায় করে নেয় ম্যানসিটি। ৫৫তম মিনিটে ফের দাভিদ সিলভার অ্যাসিস্টে লক্ষ্যভেদ করেন আগুয়েরো। 

এরপর ৭৯তম মিনিটে ব্রাইটনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন বার্নান্দো সিলভা। এবার বাঁ প্রান্ত থেকে দারুণ এক পাস দেন আগুয়েরো, যা থেকে আলতো ছোঁয়ায় জাল খুঁজে নেন পর্তুগিজ তারকা।

এই জয়ের পর লিগের শীর্ষস্থান আরও মজবুত করলো ম্যানচেস্টার সিটি। অন্যদিকে ৪ ম্যাচ থেকে ৪ পয়েন্ট তুলে নিয়ে ১৬তম স্থানে নেমে গেল ব্রাইটন।

এদিকে রাতের আরেক ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে চেলসি। প্রথমার্ধেই ২ গোল করেছিলেন চেলসি স্ট্রাইকার ট্যামি আব্রাহাম। ৪৬তম মিনিটে শেফিল্ডের ক্যালাম রবিনসন এক গোল শোধ করেন। তবে ৮৯তম মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে চেলসির সর্বনাশ করেন ডিফেন্ডার কুর্ট জুমা।

এই ড্রয়ে ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে নয়ে অবস্থায় চেলসির। অন্যদিকে ৪ ম্যাচে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এক ধাপ এগিয়ে আছে শেফিল্ড।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
ksrm
বুড়িগঙ্গা তীরের ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ
জাবি ভিসিকে পদত্যাগে আন্দোলনকারীদের আলটিমেটাম
সুন্দরবনে মৌমাছির কামড়ে জেলের মৃত্যু
ভারতীয় দূতাবাসের সামনে থেকে রোহিঙ্গা সন্দেহে আটক ১৮
আড়াই বছর পর দিল্লিতে বৈঠক মমতা-মোদীর


জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
আসামিসহ ২ জনকে পুলিশে দিলেন সুপ্রিম কোর্ট প্রশাসন
পাবনায় কিংব্র্যান্ড সিমেন্টের রাজসভা
নিম্ন আদালতের ৫৩ বিচারক বদলি
রাজধানীর আরও দুই ক্যাসিনোতে র‌্যাবের অভিযান