আর্সেনাল ছাড়লেন নাচো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাচো মনরিয়েল: ছবি-সংগৃহীত

walton

আর্সেনালের রক্ষণভাগ সামলাতে আর দেখা যাবে না নাচো মনরিয়েলকে। দুই বছরের চুক্তিতে গানারদের ছেড়ে লা লিগার ক্লাব রিয়াল সোসিয়েদাদে যোগ দিয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) গানারদের কোচ উনাই এমেরি জানান, ইউরোপিয়ান ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার আগে আর্সেনাল ছাড়তে পারেন লেফট-ব্যাক নাচো। এবার সেটাই সত্যি হলো।

৩৩ বছর বয়সী নাচো প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে গানারদের হয়ে তিনটি ম্যাচও খেলেছেন। তার মধ্যে বার্নলির বিপক্ষে দলকে নেতৃর্ত্বও দেন।

২০১৩ সালে স্প্যানিশ ক্লাব মালাগা থেকে এমিরেটসে আসেন নাচো। আর্সেনালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫০ ম্যাচে ১০ গোল করেছেন তিনি। তিনবার জিতেছেন এফএ কাপ। এছাড়া গত মৌসুমে গানারদের ইউরোপা লিগের ফাইনালে তুলতে সাহায্য করেন নাচো।

২০০৯ সালে স্পেনের জাতীয় দলে অভিষেক হয় নাচোর। খেলেছেন ২০১৮ রাশিয়া বিশ্বকাপ। স্প্যানিয়ার্ডদের হয়ে ২২ ম্যাচ খেলে একটি গোল করেছেন তিনি।

নাচোর পরিবর্তে আর্সেনালে সেল্টিক থেকে নিয়ে এসেছে ২২ বছর বয়সী কাইরান টিয়ার্নিকে। অবশ্য ফিট না থাকায় এখনো গানারদের জার্সিতে অভিষেক হয়নি স্কটিশ ডিফেন্ডারের। রোববার (০১ সেপ্টেম্বর) টটেনহামের বিপক্ষে লন্ডন ডার্বিতেও তিনি খেলবেন কিনা তা অনিশ্চিত।

বাংলাদেশ সময়: ১৭২৫ আগস্ট, ৩১, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
রায়পুরায় বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু
রুবানা হকের শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা অমানবিক: শ্রমিক জোট
অক্টোবরে নিরপেক্ষ ভেন্যুতে শুরু বসুন্ধরা কিংসের এএফসি মিশন
কালিহাতী যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদককে অব্যাহতি
সোমবার লালা সংগ্রহের ডিভাইস জমা দেবে গণস্বাস্থ্য


পানছড়িতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে রোগীর মৃত্যু
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন খোরশেদের স্ত্রী
করোনায় আক্তান্ত হয়ে হোসেনপুরের দুজনের মৃত্যু
শপিং মল খুললেও কলকাতায় বন্ধ থাকবে অনেক রেস্তোরাঁ