php glass

আর্সেনাল ছাড়লেন নাচো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাচো মনরিয়েল: ছবি-সংগৃহীত

walton

আর্সেনালের রক্ষণভাগ সামলাতে আর দেখা যাবে না নাচো মনরিয়েলকে। দুই বছরের চুক্তিতে গানারদের ছেড়ে লা লিগার ক্লাব রিয়াল সোসিয়েদাদে যোগ দিয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) গানারদের কোচ উনাই এমেরি জানান, ইউরোপিয়ান ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার আগে আর্সেনাল ছাড়তে পারেন লেফট-ব্যাক নাচো। এবার সেটাই সত্যি হলো।

৩৩ বছর বয়সী নাচো প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে গানারদের হয়ে তিনটি ম্যাচও খেলেছেন। তার মধ্যে বার্নলির বিপক্ষে দলকে নেতৃর্ত্বও দেন।

২০১৩ সালে স্প্যানিশ ক্লাব মালাগা থেকে এমিরেটসে আসেন নাচো। আর্সেনালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫০ ম্যাচে ১০ গোল করেছেন তিনি। তিনবার জিতেছেন এফএ কাপ। এছাড়া গত মৌসুমে গানারদের ইউরোপা লিগের ফাইনালে তুলতে সাহায্য করেন নাচো।

২০০৯ সালে স্পেনের জাতীয় দলে অভিষেক হয় নাচোর। খেলেছেন ২০১৮ রাশিয়া বিশ্বকাপ। স্প্যানিয়ার্ডদের হয়ে ২২ ম্যাচ খেলে একটি গোল করেছেন তিনি।

নাচোর পরিবর্তে আর্সেনালে সেল্টিক থেকে নিয়ে এসেছে ২২ বছর বয়সী কাইরান টিয়ার্নিকে। অবশ্য ফিট না থাকায় এখনো গানারদের জার্সিতে অভিষেক হয়নি স্কটিশ ডিফেন্ডারের। রোববার (০১ সেপ্টেম্বর) টটেনহামের বিপক্ষে লন্ডন ডার্বিতেও তিনি খেলবেন কিনা তা অনিশ্চিত।

বাংলাদেশ সময়: ১৭২৫ আগস্ট, ৩১, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
আমিও একজন সংবাদকর্মী: তথ্যমন্ত্রী 
অনাবাদি জমি চাষে উদ্বুদ্ধকরণে কলমাকান্দায় কৃষক সমাবেশ
স্থিতিশীল সরকারে বাংলাদেশ উন্নয়নের মডেল: আইনমন্ত্রী
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী
কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু


কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী
হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু
নিজ শহরে পা রাখলেন বাঙালি নোবেলজয়ী অভিজিৎ