টেস্ট দলে মোস্তাফিজ-ইমরুল নেই কেন?

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোস্তাফিজ ও ইমরুল/ফাইল ছবি

walton

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। স্কোয়াডে জায়গা হয়নি ইমরুল কায়েস ও মোস্তাফিজুর রহমানের। এবার তাদের বাদ দেওয়ার কারণ ব্যাখ্যা করলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

ছুটিতে থাকা তামিম ইকবালের জায়গায় অভিজ্ঞ ইমরুলকে সুযোগ দেওয়ার কথা ভাবতে শুরু করেছিলেন নির্বাচকরা। কিন্তু দল ঘোষণার পর দেখা গেল বাদ দেওয়া হয়েছে বাঁহাতি ইমরুলকে। এর কারণ জানাতে গিয়ে প্রধান নির্বাচক বলেন, ‘ইমরুলকে নিয়ে আমরা চিন্তা-ভাবনা শুরু করেছিলাম। দুর্ভাগ্যজনকভাবে ওর ছেলের ডেঙ্গু হয়েছে। ফলে সে (ইমরুল) ক্যাম্পে কিংবা অনুশীলনে নেই। তবে আশা করি, সে দ্রুতই খেলায় ফিরবে।’

তবে সবচেয়ে অবাক করা বিষয় হলো, অনুশীলনে ঘাম ঝরালেও জায়গা হয়নি মোস্তাফিজেরও। এর কারণ হিসেবে নির্বাচকরা জানিয়েছেন, সামনের ব্যস্ত সূচি মাথায় রেখেই সতর্কতার জন্য তাকে বিবেচনা করা হয়নি।

মোস্তাফিজের স্কোয়াডের বাইরে থাকা নিয়ে নান্নু বলেন, ‘সে (মোস্তাফিজ) টানা খেলার মধ্যে রয়েছে। সামনে আমাদের ব্যস্ত সূচি। ত্রিদেশীয় সিরিজও আছে। এরপর আবার ভারত সফর। কন্ডিশনিং ক্যাম্পে হালকা চোট পেয়েছে বলেও শুনেছি। তাই তাকে নিয়ে বাড়তি সতর্কতা।’

আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ।

বাংলাদেশের টেস্ট স্কোয়াড: সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন।
 
বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মোস্তাফিজুর রহমান
Nagad
এক মিনিটও বিশ্রাম নেই ‘মেশিন’ মেসির
বেগমগঞ্জে ইয়াবাসহ আটক ৬
 নেতিবাচক প্রচারণা সরকারের ভালো কাজ ধুয়ে ফেলতে পারে না 
ফের বিপৎসীমার উপরে তিস্তার পানি
রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন দি গিয়া


জামালপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
নলডাঙ্গায় ট্রলিচাপায় হেলপার নিহত 
সাহেদের সহযোগী তারেক রিমান্ডে
করোনা: বগুড়ায় আরও ৯২ জন সুস্থ, আক্রান্ত ৫৭
উচ্চ মাধ্যমিকে পাঠদানের অনুমতি পেল এস আলম কলেজিয়েট