php glass

অবশেষে বার্সায় ফিরছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বার্সায় ফিরছেন নেইমার!-ছবি: সংগৃহীত

walton

কয়েক ঘণ্টার ব্যবধানে নতুন চুক্তির পথে অনেকটা এগিয়ে গেছে বার্সেলোনা ও পিএসজি। অথচ মোনাকোতে দুই ক্লাবের প্রথম বৈঠকে বার্সার চতুর্থ প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল ফরাসি চ্যাম্পিয়নরা। তবে ‘স্কাই স্পোর্টস ইতালিয়া’ জানিয়েছে, দু’পক্ষ চুক্তিতে রাজি।

ইতালিয়ান সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, পিএসজি ও বার্সেলোনার প্রতিনিধি দল একাধিক বৈঠক শেষে চুক্তিতে পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছেন। কয়েক ঘণ্টা পরে হয়তো ‘ফাইনাল’ ঘোষণা আসবে। দুই পক্ষ এখন চুক্তির ধরন নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করে নেইমারকে কিনেছিল পিএসজি। বেচার সময়ও সমান অর্থই দাবি তাদের। যদিও বার্সা শুরু থেকেই খেলোয়াড় বিনিময়ের পথে হাঁটতে চেয়েছে। প্রথম প্রস্তাবে নেইমারের স্বদেশী ফিলিপ্পে কৌতিনহোকে বিনিময় করতে চাইলেও রাজি হয়নি পিএসজি।

দ্বিতীয় প্রস্তাবে নেইমারকে ধারে নিয়ে এক মৌসুম পর ১৭০ মিলিয়ন ইউরো দিয়ে কিনে নিতে চেয়েছিল বার্সা। তৃতীয় প্রস্তাবে ধারে উসমানে দেম্বেলে আর ১৪০ মিলিয়ন ইউরো দেওয়া প্রস্তাব। সেটাও ব্যর্থ হওয়ায় চতুর্থ দফায় দেম্বেলে ও ইভান রাকিতিচ এবং ১৫০ মিলিয়নের প্রস্তাব, সেটাও ফিরিয়ে দেয় পিএসজি।

বার্সার তৃতীয় প্রস্তাব ফিরিয়ে দেওয়ার সময় পিএসজি জানিয়েছিল, ১২০ মিলিয়ন ইউরোর সঙ্গে তাদের চাই দেম্বেলে ও নেসলন সেমেদো। কিন্তু বার্সা সেমেদোর বদলে ক্রোয়েট মিডফিল্ডার রাকিতিচকে দিতে চায়। পরে চতুর্থ ধাপে এসে পিএসজি জানায়, ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়েই শুধু নেইমারকে ছাড়া হবে।

বার্সার শেষ প্রস্তাব ফিরিয়ে দিয়েও আলোচনা চালিয়ে গেছে পিএসজি। এবার জানা গেল, দুই পক্ষ চুক্তি স্বাক্ষরের দোরগোড়ায় পৌঁছে গেছে। তবে চুক্তি স্বাক্ষরের সময় ও চুক্তির শর্তগুলো এখনও অজানা। একাধিক ইউরোপিয় সংবাদ মাধ্যম জানিয়েছে, এবারের চুক্তিতে রাকিতিচ ও জাঁ-ক্লেয়ার তোদিবোকে যুক্ত করা হচ্ছে। এদিকে চুক্তি স্বাক্ষরের খবরে বার্সা সমর্থকদের অনেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এখন শুধু অফিসিয়াল ঘোষণার অপেক্ষা।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল বার্সেলোনা পিএসজি
ksrm
ছাত্রদলের সভাপতি খোকন ও সাধারণ সম্পাদক শ্যামল
পার্বতীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ
জুভেন্টাসের হতাশার রাতে বড় জয় পেয়েছে ম্যানসিটি
মাগুরায় ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত
মা-বোনের পর এবার সন্ত্রাসী মুসা’র ভগ্নিপতি গ্রেফতার


দি মারিয়ার জোড়া গোলে রিয়ালকে হারালো পিএসজি
ম্যাচ জয়ে বোলারদের কৃতিত্ব দিলেন সাকিব
সোনাইমুড়ীতে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে ওসিসহ আহত ১২
‘গীতি চন্দ্রাবতী’তে মন্ত্রমুগ্ধ দর্শকশ্রোতা
আপনারা আগে কী করেছিলেন, প্রশ্ন যুবলীগ চেয়ারম্যানের