php glass

নেইমার নাটক: বার্সার ‘শেষ’ প্রস্তাবও ফিরিয়ে দিল পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

walton

সেই শুরু থেকেই প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) কিছুতেই বার্সেলোনার প্রস্তাবে সায় দিচ্ছে না। তবু হাল ছাড়েনি কাতালান জায়ান্টরা। তবে টানা চতুর্থ প্রস্তাবও প্রত্যাখ্যাত হওয়ায় এবার পরিস্থিতি পাল্টে গেছে। কারণ, এবারের প্রস্তাবটিকে বলা হচ্ছিল ‘শেষ অফার’।

ফ্রান্সের রাজধানী প্যারিসে দু’দফা আলোচনা করেও যখন ফল আসছিল না, তখন মোনাকোতে শেষ বৈঠকের সিদ্ধান্ত নিয়েছিল বার্সা ও পিএসজি। সেখানে বার্সার পক্ষ থেকে ১৫০ মিলিয়ন ইউরোর সঙ্গে উসমানে দেম্বেলে ও ইভান রাকিতিচকে দেওয়ার প্রস্তাব দিয়েছিল বার্সা। কিন্তু পিএসজি এবারও প্রস্তাবে ‘না’ করে জানিয়ে দিয়েছে, ২২২ মিলিয়ন ইউরোর কমে কিছুতেই নেইমারকে ছাড়া হবে না। এটাই ফাইনাল। আর যদি চুক্তি না হয় তবে নেইমারকে পিএসজিতেই থেকে যেতে হবে।

তবে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, দুই পক্ষের আলোচনা এখনও চলছে। বার্সার পক্ষ থেকে চেষ্টা করা হচ্ছে দেম্বেলেকে দিয়েই ‘ডিল’ সাজাতে আর ইভান রাকিতিচকে স্থায়ীভাবে বেচে দিতে। কিন্তু পিএসজি খেলোয়াড় বিনিময়ের পথে হাঁটতেই রাজি নয়। ফরাসি ক্লাবটির উদ্দেশ্য একটাই, ২ বছর আগে যে অর্থ (২২২ মিলিয়ন ইউরো) খরচ করে নেইমারকে কেনা হয়েছিল, বেচার সময়ও সমপরিমাণ অর্থ আয় করা।

আগামী সোমবার (২ সেপ্টেম্বর) বন্ধ হবে দলবদলের বাজার। এর আগে দেম্বেলে ও রাকিতিচকে নিয়ে ঝামেলায় জড়াতে চায় না পিএসজি। তারা চায় নেইমারকে বেচে যে অর্থ পাওয়া যাবে তা দিয়ে একাধিক ফরোয়ার্ড কিনতে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জায়গায় কে আসবেন তা নিশ্চিত না হলেও তিনজনের নাম শোনা যাচ্ছে। টটেনহামের ক্রিস্টিয়ান এরিকসেন, ইন্টার মিলানের মাওরো ইকার্দি ও জুভেন্টাসের পাওলো দিবালা-এই তিনজনের যেকোনো একজনকেই বেছে নিতে চলেছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

এদিকে বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে হাজির থাকবেন রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। নেইমারকে কেনার আগ্রহ রিয়ালেরও আছে। ফলে আজ রাতেই অনুষ্ঠান শেষে আলোচনায় বসতে পারে পিএসজি ও রিয়ালের প্রতিনিধি দল। এর আগে একবার প্রস্তাব দিয়েও খালি হাতে ফিরেছিল স্প্যানিশ জায়ান্টরা। কিন্তু বার্সার ব্যর্থতা তাদের সামনে নতুন সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার বার্সেলোনা পিএসজি
ksrm
বুড়িগঙ্গা তীরের ৭ প্রতিষ্ঠানকে ইটিপি স্থাপনের নির্দেশ
জাবি ভিসিকে পদত্যাগে আন্দোলনকারীদের আলটিমেটাম
সুন্দরবনে মৌমাছির কামড়ে জেলের মৃত্যু
ভারতীয় দূতাবাসের সামনে থেকে রোহিঙ্গা সন্দেহে আটক ১৮
আড়াই বছর পর দিল্লিতে বৈঠক মমতা-মোদীর


জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
আসামিসহ ২ জনকে পুলিশে দিলেন সুপ্রিম কোর্ট প্রশাসন
পাবনায় কিংব্র্যান্ড সিমেন্টের রাজসভা
নিম্ন আদালতের ৫৩ বিচারক বদলি
রাজধানীর আরও দুই ক্যাসিনোতে র‌্যাবের অভিযান