php glass

ভারতের কাছে হেরে বিদায় নিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ফাইনালে পা রাখতে হলে জয়ের কোনো বিকল্প ছিল না। ওদিকে দিনের প্রথম খেলায় নেপালের বড় জয়ে লক্ষ্যটা আরও কঠিন হয়ে যায়। তবু আশা ছিল। কিন্তু স্বাগতিক ভারতের কাছে বড় ব্যবধানের হারে সেই স্বপ্ন শেষ হয়ে গেল।

ছেলেদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের মুকুট ধরে রাখার লক্ষ্যে শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। রাউন্ড রবিন লিগে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৬-২ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছিল বাংলাদেশের ছেলেরা। 

কিন্তু তৃতীয় ম্যাচে নেপালের কাছে ৪-১ গোলের হারে ফাইনালের পথ কঠিন করে ফেলার পর শেষ ম্যাচে ভারতের কাছে ৪-০ গোলের বড় হারে শেষটা হলো মলিন। 

ওদিকে ভুটানকে ৫-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে নেপাল। তবে তাদের অপেক্ষায় থাকতে হয়েছে বাংলাদেশের ম্যাচ শেষ হওয়া পর্যন্ত। হিমাংশু জংর’র হ্যাটট্রিকে বাংলাদেশের স্বপ্ন নিভে গেলে ফাইনালের স্বপ্ন পূরণ হয় নেপালেরও।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ভারতের পশ্চিমবঙ্গের কল্যাণী স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামার আগে নেপালের বড় জয়ের খবর সঙ্গী করে মাঠে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল। ফলে তাদেরও বড় জয় ছাড়া আর কিছু ভাবার সুযোগ ছিল না। কিন্ত হলো ঠিক বিপরীত।

ম্যাচের প্রথমার্ধে হিমাংশুর গোলে এগিয়ে থেকে মাঠ ছেড়েছিল ভারত। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরা দূরে থাকুক, পাত্তাই পায়নি বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শেষ ভাগে দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করা হিমাংশু ছাড়াও গোল পেয়েছেন পল। তবে ম্যাচে বড় প্রভাব ফেলেছে বৃষ্টি। মাঠে পানি জমে যাওয়ায় পাস দেওয়া রীতিমত কঠিন হয়ে যাচ্ছিল। তবে মাঠের পরিস্থিতি সামলে ঠিকই জয় তুলে নিয়েছে ভারত।

টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে পাঁচ দলের আসর শুরু করা বাংলাদেশ শেষ করলো তৃতীয় হয়ে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এমএইচএম

ksrm
বাংলাদেশি নাগরিকদের ভিসা সহজীকরণের সুপারিশ
কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী
ব্যক্তির কারণে সংগঠনের ইমেজ ক্ষুণ্ন করতে চাই না
‘ছাত্রলীগ দিয়ে সিগন্যাল দিলেন প্রধানমন্ত্রী’
ডে-কেয়ার সেন্টার নিশ্চিতের নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর


জিপিএ-৫ প্রাপ্ত ডিআরইউ সদস্য সন্তানদের সংবর্ধনা
সুনামগঞ্জে ধোপাজান নদীতে অবৈধভাবে চলছে বালু উত্তোলন
শিয়াল ধরার বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেল শিশুর 
চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৫
বরিশালে সার্বজনীন শিক্ষা ব্যবস্থার দাবিতে বিক্ষোভ