php glass

নেইমারকে বার্সায় চান পিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পিকে ও নেইমার-ছবি: সংগৃহীত

walton

নেইমারের দলবদল নিয়ে এখনও কোনো সিদ্ধান্তে আসতে পারেনি বার্সেলোনা-পিএসজি। তবে প্যারিস ছেড়ে নেইমার বার্সেলোনাতেই ফিরবেন, এমনটাই আশা প্রকাশ করলেন কাতালান জায়ান্টদের স্প্যানিশ তারকা ডিফেন্ডার জেরার্ড পিকে।

চলতি মৌসুম শুরুর আগেই প্যারিস ছাড়ার কথা জানিয়েছিলেন নেইমার। ২২২ মিলিয়ন ইউরোর ট্র্যান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে ফরাসি জায়ান্টে যোগ দিলেও ২ বছর পরেই ভুল বুঝতে পারছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এখন সাবেক ক্লাব বার্সাতেই ফিরে যেতে চান তিনি। এদিকে তাকে নিজেদের দলে দেখতে চান মেসি, লুইস সুয়ারেস, পিকেদের মতো বার্সার সিনিয়র তারকারাও।

নেইমারকে শুধু বার্সা নয়, তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও কিনতে চায়। বারসা-রিয়ালের পাশাপাশি দৌড়ে আছে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসও। ২ সেপ্টেম্বর দলবদলের বাজারের দরজা বন্ধ হওয়ার আগে যেকোনো কিছু ঘটতে পারে। কিন্তু বার্সা সেন্টার-হাফ পিকে ২৭ বছর বয়সী নেইমারকে ক্যাম্প ন্যুতেই দেখতে চান।

স্প্যানিশ টেলিভিশন নেটওয়ার্ক ‘তেলিভিসন এস্পানোলা’র ‘লা ওয়ান’ অনুষ্ঠানে পিকে বলেন, ‘আমরা অবশ্যই চাই সে (নেইমার) ফিরে আসুক। তবে এটা এমন একটা বিষয় যা আমাদের নিয়ন্ত্রণে নেই। যারা এসব বিষয়ে সিদ্ধান্ত নেন আমরা এটা তাদের হাতেই ছেড়ে দিচ্ছি এবং সেখান থেকেই আমরা বিষয়টার দিকে কয়েকদিন নজর রাখবো।’

এদিকে তিন ক্লাবের টানাটানির মাঝে পড়ে এখনও মাঠেই নামা হয়নি নেইমারের। গোড়ালির ইনজুরির কারণে গত কোপা আমেরিকা মিস করার পর ক্লাবের অনুশীলনে যোগ দিলেও এখনও তাকে মাঠে নামায়নি পিএসজি। কারণ, তার ভবিষ্যৎ এখনও অনিশ্চিত। 

তাছাড়া তাকে নিয়ে পিএসজি সমর্থকদের মধ্যে ক্ষোভও ছড়িয়ে পড়েছে। এমনকি সতীর্থরাও তাকে মেনে নিতে পারছে না। তবে সাবেক সতীর্থের পক্ষে হাল ধরলেন পিকে, ‘সে (নেইমার) সব কিছু নিয়ে অনেক ভাবে এবং সঠিকটাই করে।’

এদিকে মঙ্গলবার (২৭ আগস্ট) প্যারিসে পিএসজির কর্মকর্তাদের সঙ্গে নেইমার ইস্যু নিয়ে আলোচনায় বসেছিল বার্সার প্রতিনিধি দল। বার্সার পক্ষ থেকে নেইমারের জন্য ১৬০ মিলিয়ন ইউরো অফার করেছে। সঙ্গে থাকছে বোনাসও। তবে এই অর্থ ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র সঙ্গে সামঞ্জস্য রেখে তিন কিস্তিতে দেওয়া হবে। কিন্তু তাদের এই প্রস্তাবেও রাজি হয়নি পিএসজি।

বার্সার অফারে ‘না’ করলেও পিএসজি এখনও সম্ভাবনা জিইয়ে রেখেছে। তারা ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে বার্সা ফুল-ব্যাক নেলসন সেমেদোকে চায়। বার্সা এর আগে ফরোয়ার্ড উসমানে দেম্বেলেকে এই অফারে যুক্ত করেছিল। তার ব্যাপারে কিছু না বললেও সেমদোকে সরাসরিই যুক্ত করতে বলেছে পিএসজি। আলোচনা এখনও শেষ হয়নি। ৪ দিন হাতে আছে। এর মধ্যেই বার্সার সঙ্গে আলোচনা শেষ করতে চায় পিএসজি।

পিএসজির জার্সিতে এখন পর্যন্ত লিগ ওয়ানে ৩৭টি ম্যাচ খেলে ৩৪ গোল করেছেন নেইমার। তবে দুই মৌসুমেই পায়ের ইনজুরি তাকে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকতে বাধ্য করে। তবে সবমিলিয়ে পিএসজির হয়ে ৫৮ ম্যাচে নেইমারের গোল ৫১টি। দুই মৌসুমেই লিগ ওয়ান ও ফরাসি কাপ জয়ে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল বার্সেলোনা পিএসজি
সদরঘাটে লঞ্চে সহকর্মীর বটির কোপে নিহত ১
আবারও ফোল্ডিং ফোন আনছে মটোরোলা
নানিকে হত্যা করে নাতির আত্মসমর্পণ
‘দেশের শিশুদের অনুপ্রেরণা শেখ রাসেল’
খুলনায় রিকশা সঙ্কটে জনজীবনে দুর্ভোগ


সাভারে সুতার গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট
বাংলাদেশ আজ বিনিয়োগের উর্বর ভূমি
উন্নয়নের গণতন্ত্রের নাম অন্য কোথাও শুনিনি: রব
শিশু নির্যাতন রোধে ইসলামের নির্দেশনা
লিভারের সমস্যা নিয়ে হাসপাতালে অমিতাভ বচ্চন