মেসি অপরিহার্য, নেইমার-রোনালদো নয়: লা লিগা প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

ক্লাব ফুটবলের জনপ্রিয় আসর স্প্যানিশ লা লিগা। এ লিগে খেলেছেন বা খেলছেন বিশ্বের বহু নামি-দামি ফুটবলার। এক দশক এই লিগে খেলে কাঁপিয়ে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। নাম করেছিলেন সময়ের সেরা ফুটবলার নেইমারও। তবে লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ার তেবাসের মতে, লিওনেল মেসির মতো নেইমার বা রোনালদো অতটা গুরুত্বপূর্ণ ছিলেন না।

কিন্তু সম্প্রতি গুঞ্জন ওঠা নেইমার যদি স্পেনে আবারও ফিরে আসেন, তবে ব্যাপারটিকে ভালোভাবেই দেখবেন তেবাস। বাতাসে খবর ভেসে বেড়াচ্ছে বর্তমান ক্লাব পিএসজি ছেড়ে বার্সেলোনা অথবা রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন ব্রাজিলিয়ান তারকা।

পুরোনো ক্লাব বার্সায় নেইমারের ফিরে আসাটা সম্ভব বলেই অনেকে মনে করেন। কেননা ইতোমধ্যে দলের আরেক ব্রাজিলিয়ান ফিলিপ্পে কৌতিনহোকে বায়ার্ন মিউনিখে ধারে দিয়েছে কাতালানরা। পাশাপাশি রিয়ালও নাকি নেইমারকে পেতে জোর চেষ্টা চালাচ্ছে।

এমন ধোঁয়াশার মধ্যে নেইমারের ভবিষ্যৎ কাটলেও পিএসজি কিন্তু কোনো কারণ ছাড়াই লিগে নিজেদের প্রথম তিন ম্যাচে স্কোয়াডে রাখেনি তাকে। আবার শেষ ম্যাচের পর কোচ টমাস টুখেল জানিয়েছিলেন নেইমারকে তার দরকার।

এদিকে স্প্যানিশ লিগকে জাগিয়ে রাখতে নেইমারের ফিরে আশাটাকে ভালোভাবেই দেখবেন তেবাস। তবে তার কাছে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি থেকে জনপ্রিয় মনে হয় না নেইমারকে।

মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে তেবাস বলেন, ‘তার (নেইমার) ফিরে আসাটা অবশ্যই দারুণ হবে। তার গুণাগুণই তাকে বিশ্বের সেরা তিন ফুটবলারের একজন বানিয়েছে। তার ফিরে আসাটা লা লিগার গুরুত্ব আরও বাড়িয়ে দেবে।’

তিনি আরও বলেন, ‘নেইমারের মতো খেলোয়াড় একটি দেশের খেলার মান বাড়িয়ে দেয়। তবে লিওনেল মেসির মতো নেইমার ততটা অপরিহার্য নয়, এমনকি ক্রিস্টিয়ানো রোনালদোও নয়। মেসি হচ্ছে লা লিগার ঐতিহ্যগত সম্পদ।’

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল মেসি রোনালদো
ডাক্তার হওয়ার স্বপ্ন কৃষক কন্যা মরিয়মের
বেনাপোলে সর্দারকে বেঁধে রাখলেন সাধারণ শ্রমিকরা
করোনা সন্দেহে মরদেহ রেখে উধাও স্বজনরা
বরিশালে আরও ৪০ জনের করোনা শনাক্ত
বাস ভাড়া হয়ে গেল প্রায় প্লেনের সমান!


জিপিএ ৫- এ মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক সেরা 
মৌলভীবাজারে আরও ৩০ জনের করোনা শনাক্ত 
অর্ধেক যাত্রী নিয়ে চললেও প্লেনের ভাড়া বাড়েনি
নাগরপুরের এসিল্যান্ড করোনায় আক্রান্ত
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১১৮ জন