php glass

ইয়াসির ঝলকে লঙ্কা বধ করল বাংলাদেশের উদীয়মানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

জিততে হলে শেষ দুই ওভারে চাই ২০ রান। ২ ছক্কা হাঁকিয়ে কঠিন এই সমীকরণ সহজ করে দিলেন ইয়াসিন আরাফাত। তবে দলের জয়ের মূল নায়ক অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলী। এই দুই তরুণের ব্যাটিং ঝলকেই শ্রীলঙ্কার ইমার্জিং দলকে ২ উইকেটে হারিয়ে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে বাংলাদেশের তরুণরা।

বিকেএসপিতে প্রথম ম্যাচে লঙ্কান পেসারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছিল বাংলাদেশ ইমার্জিং দল। হারের পর উদীয়মান তারকাদের সঙ্গে কথা বলেছিলেন মাশরাফি-মুশফিকরা। আর সেই কথা বলাই হয়তো তাতিয়ে দিয়েছে। দ্বিতীয় ম্যাচেই তাই সেই ধাক্কা সামাল দিয়ে দারুণ জয় তুলে নিলেন শান্ত-ইয়াসিররা। তাইতো লঙ্কানদের ছুড়ে দেওয়া ২৭৪ রানের লক্ষ্যও ৩ বল হাতে রেখেই পেরিয়ে এলো ২ উইকেটের জয়।

লক্ষ্য তাড়া করতে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ ইমার্জিং দল। স্কোর বোর্ডে ১২ রান তুলতেই বিদায় নেন ওপেনার মোহাম্মদ নাঈম (৫)। এরপর ৬৪ রানের মাথায় বিদায় নেন আরেক ওপেনার সাইফ হাসান (২৭)। এরপর থেকেই দলের রানের চাকা সচল রাখেন শান্ত ও ইয়াসির। দুজনে মিলে যোগ করেন ১২০ রান। 

৮৮ বলে ৭৭ রানের দারুণ এক ইনিংস খেলে অধিনায়ক শান্ত বিদায় নিলেও দলকে জয়ের পথ দেখান ইয়াসির। ৪২তম ওভারে চতুর্থ উইকেট হিসেবে বিদায় নেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৯৩ বলে ৮৫ রানের ঝলমলে এক ইনিংস। ম্যাচের সেরা এই ইনিংসটি ৩ বাউন্ডারি ও ৫ ছক্কায় সাজানো। এরপর অবশ্য ৩৪ রানের মধ্যেই ৪ উইকেট হারিয়ে বসে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা দলটি। তবে মাত্র ৩ বলে ২ ছক্কায় ১২ রান করে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন ইয়াসিন।

এর আগে কামিন্দু মেন্ডিস ও পাথুম নিশাঙ্কার ফিফটি এবং অধিনায়ক চারিথ আসালাঙ্কা ও জিহান ড্যানিয়েলের চল্লিশোর্ধ্ব দুটি ইনিংসে ভর করে ২৭৩ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা ইমার্জিং দল। বল হাতে ৩ উইকেট নিয়েছেন বাংলাদেশ ইমার্জিং দলের শফিকুল ইসলাম। ২ উইকেট গেছে নাঈম ইসলামের দখলে। আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন সুমন খান, আমিনুল ইসলাম ও ইয়াসিন আরাফাত।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ইমার্জিং দলের ইয়াসির আলী।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ মাঠে গড়াবে ২৪ আগস্ট, খুলনায়।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
৫০ বছরে যুক্তরাষ্ট্র-কানাডায় ২৯০ কোটি পাখি বিলুপ্ত
কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে র‌্যাবের অবস্থান
ঢাবির ক ইউনিটের প্রশ্নে ভুল, ব্যবধান গড়বে লিখিত পরীক্ষা
২২ বছরের পুরনো মামলায় ফেঁসেছেন সানি দেওল ও কারিশমা
শার্শায় ৫৯০ বোতল ফেনসিডিলসহ আটক ১


আইপিএলের দিকে আফ্রিদির অভিযোগের তীর
লাইসেন্স থাকলেও অস্ত্রের অবৈধ ব্যবহার করছিলেন শামীম!
গা ঢাকা দিয়েছে জুয়ার আসর পরিচালনায় জড়িতরা
দুই লাখ পিস ইয়াবাসহ ৮ রোহিঙ্গা আটক
সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছেন শেখ হাসিনা