php glass

কোহলির নামে দিল্লি স্টেডিয়ামে হচ্ছে স্ট্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

walton

ব্যাট হাতে বিরাট কোহলির নামের পাশে আছে অসংখ্য রেকর্ড। আর এসব রেকর্ড মাঠের বাইরেও তাকে এনে দিয়েছে অনেক সম্মান। এবার পেলেন আরও এক সম্মাননা। 

২০০৮ সালের ১৮ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। রোববার (১৮ আগস্ট) ছিলো তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ১১তম বার্ষিকী। অভিষেক বর্ষপূর্তির দিনে দারুণ এক উপহার পেলেন কোহলি। তার নিজ প্রদেশ দিল্লি তাকে দিলো দারুণ এক সম্মাননা। দিল্লি জেলা ক্রিকেট সংস্থা (ডিডিসিএ) কোহলির নামে ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের একটি স্ট্যান্ডের নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে।

দিল্লি জেলা ক্রিকেট সংস্থার সভাপতি রজত শর্মা এ প্রসঙ্গে বলেন, ‘বিশ্ব ক্রিকেটে কোহলির যে অসাধারণ অবদান রয়েছে তা দিল্লি জেলা ক্রিকেট সংস্থাকে গর্বিত করেছে। এইসব স্মৃতিকে ধরে রাখতেই ডিডিসিএ সিদ্ধান্ত নিয়েছে তার নামে একটি স্ট্যান্ডের নামকরণ করার। আমি নিশ্চিত ‘বিরাট কোহলি স্ট্যান্ড’ দিল্লির তরুণ ক্রিকেটারদের অনুপ্রেরণার উৎস হবে।’

এর আগেও দিল্লি তাদের একাধিক তারকাকে এভাবে সম্মানিত করেছে। সেই তালিকায় আছেন বীরেন্দর শেভাগ ও বিশান সিং বেদি। এবার সেই তালিকায় যুক্ত হলেন বিরাট কোহলিও।

ক্রিকেটের বাইরে দেশের হয়েও কম সম্মান পাননি কোহলি। ভারতের সবচেয়ে মর্যাদাকর ক্রীড়া পুরস্কার রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার জিতেছেন তিনি। এছাড়া ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মশ্রীও যুক্ত হয়েছে কোহলির নামের পাশে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
দলে অনুপ্রবেশকারীরাও বিএনপির মতো মিথ্যাচার করছে
আমিও একজন সংবাদকর্মী: তথ্যমন্ত্রী 
অনাবাদি জমি চাষে উদ্বুদ্ধকরণে কলমাকান্দায় কৃষক সমাবেশ
স্থিতিশীল সরকারে বাংলাদেশ উন্নয়নের মডেল: আইনমন্ত্রী
মানসম্মত প্রাথমিক শিক্ষা মূল চ্যালেঞ্জ: প্রতিমন্ত্রী


কালীগঞ্জে অটোরিকশার ধাক্কায় আহত বৃদ্ধের মৃত্যু
কুর্দি যোদ্ধাদের সরে যেতে রুশ-তুর্কি ঐক্যমত
ঢাকায় আসছেন ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’
বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী
হৃদরোগে আক্রান্ত হয়ে চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানের মৃত্যু