php glass

ইংলিশ পেসারদের সামনে ব্যাটিং বিপর্যয়ে অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আম্পায়ারের কাছে ট্রাভিস হেডকে আউটের আবেদন জানাচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা: ছবি-সংগৃহীত

walton

একদিন আগে অস্ট্রেলিয়ান পেসারদের সামনে খাবি খেতে হয়েছে ইংলিশ ব্যাটসম্যানদের। এবার নিজেদের পেস আক্রমণ দিয়ে প্রতিশোধে নেমেছে স্বাগতিক ইংল্যান্ড। পেসারদের জন্য স্বর্গভূমি হয়ে ওঠা লর্ডসের ২২ গজে স্টুয়ার্ট ব্রড-জোফরা আর্চারদের সামনে প্রথম ইনিংসে ৮০ রান করতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছে অজিরা।

অ্যাশেজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন চলে গেছে বৃষ্টির পেটে। তৃতীয় দিনেও লর্ডসে দু’দলের প্রতিপক্ষ হয়ে ওঠেছে বৃষ্টি। বৃষ্টির কারণে সাময়িকভাবে ম্যাচটি স্থগিত রেখেছে আম্পয়াররা।

শুক্রবার (১৬ আগস্ট) অস্ট্রেলিয়া তৃতীয় দিন প্রথম ইনিংস শুরু করেছিল ১ উইকেটে ৩০ রান নিয়ে। কিন্তু চা বিরতিতে যাওয়ার আগে স্কোরবোর্ডে আর ৫০ রান যোগ করতেই সফরকারীরা হারিয়ে ফেলে ৩ উইকেট। 

দিনটা অবশ্য ভাল শুরু করেছিলেন ক্যামরন ব্যানক্রফট ও উসমান খাজা। তবে দলীয় ৬০ রানে ব্যানক্রফটকে (১৩) এলবিডব্লিউর ফাঁদে ফেলে দু’জনের ৪৯ রানের জুটি ভাঙেন আর্চার। সঙ্গীকে হারানোর পরপরই ক্রিস ওকসের বলে সাজঘরে ফেরেন খাজা (৩৬)। স্কোরবোর্ডে আর ১১ রান যোগ হতেই ট্রাভিস হেডকে (৭) নিজের দ্বিতীয় শিকার বানান ব্রড। 

অজিদের এখন ভরসার নাম প্রথম টেস্টের জয়ের নায়ক স্টিভেন স্মিথ। ম্যাথু ওয়েডকে (০) সঙ্গে নিয়ে ইংলিশ পেসারদের সামনে ধৈর্যের পরীক্ষা দিচ্ছেন এই সাবেক অধিনায়ক। ৪০ বল খেলে ১৩ রানে অপরাজিত আছেন স্মিথ। 

অস্ট্রেলিয়া এখনও পিছিয়ে আছে ১৭৮ রানে। এর আগে দ্বিতীয় দিন টসে হেরে ব্যাটিংয়ে নেমে ২৫৮ রান তুলতেই গুটিয়ে যায় জো রুটদের প্রথম ইনিংস।

সফরকারী অস্ট্রেলিয়া ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজের প্রথম টেস্ট জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে। 

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
সমালোচনায় সোনাক্ষী সিনহা
যমুনার বুকে ‘পঙ্খীরাজ’
ব্যস্ত ঢাক-ঢোল কারিগররা, হারিয়ে যাচ্ছে দেশজ সুর
পানির নিচে ‘প্রপোজ’ করতে গিয়ে প্রেমিকের মৃত্যু
‘সর্প-ভাস্কর্য’ ঘিরেই শ্রদ্ধা


কাজ বন্ধ, এলিভেটেড এক্সপ্রেসওয়ের মেয়াদ-ব্যয় বাড়বে
বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত 
এক চিকিৎসকে চলছে শেবামেকের ফরেনসিক বিভাগ!
দুই বছরে ধরা তিন শতাধিক, পাসপোর্ট পেতে মরিয়া রোহিঙ্গারা
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ