php glass

লঙ্কানদের ঘূর্ণির সামনে কিউইদের ভরসা ওয়াটলিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড টেস্টের দৃশ্য: ছবি-সংগৃহীত

walton

দ্বিতীয় দিনে গল টেস্ট জমিয়ে তুলেছিলেন সুরঙ্গা লাকমল ও অ্যাজাজ প্যাটেল। তৃতীয় দিনও রোমাঞ্চ ছড়ালো শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। দ্বিতীয় ইনিংসে এসে ১৭৭ রানের লিড নিয়ে দিন শেষ করেছে কিউইরা। 

আলো স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের আগে ড্রেসিংরুমে ফিরে দু’দল। তার আগে অবশ্য নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের বড় পরীক্ষা নিয়েছেন লঙ্কান স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া। টপ-অর্ডারদের ব্যর্থতার দিনে কিউইদের রক্ষা করেছেন বিজে ওয়াটলিং। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের দৃঢ়তায় ৭ উইকেটে ১৯৫ রান সংগ্রহ করেছে সফরকারী দল। 

শুক্রবার (১৬ আগস্ট) দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতে ওপেনার জিৎ রাভালকে (৪) হারিয়ে বিপদে পড়ে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের (৪) ব্যাট জ্বলে ওঠেনি এবারও। দলীয় ২০ রানে এম্বুলদেনিয়ার বলে ব্ল্যাক ক্যাপস অধিনায়ক ক্যাচ দিয়ে বসেন কুশল পেরেরাকে। কিউইরা ধাক্কাটা সামাল দেওয়ার আগে এম্বুলদেনিয়া বিদায় করে দেন অভিজ্ঞ রস টেইলরকে (৩)।  

এরপর অবশ্য চাপ সামালনোর চেষ্টা করেন ওপেনার টম লাথাম ও হেনরি নিকলস। তবে লাথামের (৪৫) ফিফটি কেড়ে নেন আকিলা ধনাঞ্জয়া। দলীয় ৯৮ রানে পঞ্চম উইকেট হিসেবে ধনাঞ্জয়া ডি সিলভার বলে ফেরেন নিকলসও (২৬)। লঙ্কানদের ঘূর্ণির সামনে প্রতিরোধটা করেন ওয়াটলিং। মিচেল স্যান্টনার (১২) ও টিম সাউদির (২৩) সঙ্গে ছোট ছোট জুটি গড়ে নিউজিল্যান্ডকে ডুবতে দেননি তিনি। লিডটা বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে চতুর্থ দিন শুরু করবেন ওয়াটলিং (৬৩) ও উইলিয়াম সামারভিল (৫)। 

পেসাররা সুবিধা করতে না পারলেও লঙ্কানদের তিন স্পিনারই নিয়েছেন কিউইদের সাত উইকেট। চারটি নিয়েছেন এম্বুলদেনিয়া। দুই উইকেট নিয়েছেন ডি সিলভা। আকিলা ধনাঞ্জয়ার শিকার একটি। 

এর আগে ২২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করা লঙ্কাবাহিনী তৃতীয় দিনে এসে লিড নেয় ১৮ রানের। নিরোশান ডিকভেলা (৬১) ও লাকমলের (৪০) রানের সুবাদে স্বাগতিকরা প্রথম ইনিংসে থামে ২৬৭ রানে। ৭ উইকেটে ২২৭ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল তারা। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে করে ২৪৯ রান। 

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
বরিশালে দুই হোটেলকে জরিমানা
মোড়ক পরিবর্তন করে বাজারে সরিষার তেল, জেল-জরিমানা
বরিশালে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা
রূপগঞ্জে গাঁজাসহ ১৭জন গ্রেফতার, সাজা
আদালতের রি-কল জালিয়াতির অভিযোগে খুলনায় পেশকার গ্রেফতার


রুমা থেকে অপহৃত ৬ জনকে ছেড়ে দিলো সন্ত্রাসীরা
ফুলগাজীতে বন্দুক ও গুলিসহ আসামি গ্রেপ্তার
রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩
নতুন আঙ্গিকে মঞ্চে লোক নাট্যদলের ‘সোনাই মাধব’
চিত্রশিল্পী মকবুল ফিদার জন্ম