php glass

কলকাতা নাইট রাইডার্সের কোচ হলেন ম্যাককালাম 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রেন্ডন ম্যাককালাম: ছবি-সংগৃহীত

walton

আইপিএলের আসন্ন মৌসুমের জন্য কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ হয়েছেন নিউজিল্যান্ডের সাবেক ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম। জ্যাক ক্যালিসের স্থলাভিষিক্ত হয়েছেন এই ৩৭ বছর বয়সী কিউই তারকা।

সম্প্রতি কেকেআর জানায়, জ্যাক ক্যালিসকে আর দলটির দায়িত্বরত অবস্থায় দেখা যাবে না।

সাবেক প্রোটিয়া অলরাউন্ডারের অধীনে তালিকার পঞ্চম স্থানে থেকে আইপিএল গত মৌসুম শেষ করে কলকাতা নাইট রাইডার্স। বৃহস্পতিবার (১৫ আগস্ট) ম্যাককালামকে নতুন কোচ হিসেবে ঘোষণা করে আইপিএলে দু’বারের চ্যাম্পিয়ন দলটি।

দুই সপ্তাহ আগে কানাডা গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলার পর ব্যাট তুলে রাখার সিদ্ধান্ত জানান ম্যাককালাম। এর কিছুদিন পরই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ক্লাব ত্রিনবাগো নাইট রাইডার্সের প্রধান কোচ হোন তিনি। এবার দায়িত্ব নিলেন কলকাতা নাইট রাইডার্সের। অবশ্য দুই ক্লাবই এক মালিকের। 

কেকেআরের প্রধান কোচের দায়িত্ব পাওয়ার পর ম্যাককালাম বলেন, ‘এই দায়িত্ব পাওয়ার আমার জন্য অত্যন্ত সম্মানের। আইপিএল এবং সিপিএলে দ্য নাইট রাইডার্স ফ্র্যাঞ্জাইজি ক্রিকেটের আইকনিক এবং স্ট্যান্ডার্ড হয়ে ওঠছে। কেকেআর এবং টিকেআর এ আমাদের চমৎকার একটি স্কোয়াড আছে। আমি দু’দলের হয়ে সফলতা দেখতে চাই।’

ম্যাককালামের সঙ্গে কলকাতা নাইট রাইডার্সের সম্পর্ক আইপিএলের শুরুর মৌসুম থেকে। ২০০৮ সালের প্রথম আসরেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১৫৮ রানের ঝড়ো ইনিংস খেলেন এই টি-টোয়েন্টি বিশেষজ্ঞ। 

কলকাতা নাইট রাইডার্স অধিনায়কত্বের দায়িত্বও পালন করেছেন ম্যাককালাম। ক্লাবটিতে তিনি প্রথম মেয়াদে ২০০৮-১০ সাল পযর্ন্ত কাটিয়েছেন। দ্বিতীয় মেয়াদে ছিলেন ২০১২-১৩ সাল পযর্ন্ত।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
বরিশালে দুই হোটেলকে জরিমানা
মোড়ক পরিবর্তন করে বাজারে সরিষার তেল, জেল-জরিমানা
বরিশালে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা
রূপগঞ্জে গাঁজাসহ ১৭জন গ্রেফতার, সাজা
আদালতের রি-কল জালিয়াতির অভিযোগে খুলনায় পেশকার গ্রেফতার


রুমা থেকে অপহৃত ৬ জনকে ছেড়ে দিলো সন্ত্রাসীরা
ফুলগাজীতে বন্দুক ও গুলিসহ আসামি গ্রেপ্তার
রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩
নতুন আঙ্গিকে মঞ্চে লোক নাট্যদলের ‘সোনাই মাধব’
চিত্রশিল্পী মকবুল ফিদার জন্ম