php glass

লর্ডস টেস্টের অস্ট্রেলিয়া দলে স্টার্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিচেল স্টার্ক-ছবি: সংগৃহীত

walton

ইনজুরি কাটিয়ে অস্ট্রেলিয়া টেস্ট দলে ফিরলেন বাঁহাতি ফাস্ট বোলার মিচেল স্টার্ক। তাকে জায়গা ছেড়ে দিতে বাদ পড়েছেন জেমস প্যাটিনসন। তবে মূল একাদশে স্টার্কের থাকা নির্ভর করছে জস হ্যাজেলউডের ফিটনেসের ওপর।

হাঁটুর ইনজুরির কারণে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের শীর্ষ উইকেট সংগ্রাহক স্টার্ক চলতি অ্যাশেজের প্রথম ম্যাচের দলে ছিলেন না। তার বদলে সুযোগ পাওয়া প্যাটিনসন বল হাতে মাত্র ২ উইকেট নিলেও দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে অপরাজিত ৪৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। আর দলও ম্যাচটি ২৫১ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে।

দলে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর নীতি হিসেবে ১২ জনের স্কোয়াডে স্টার্ককে যুক্ত করেছেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার। তবে ফক্স স্পোর্টসের এক রিপোর্টে দাবি করা হয়েছে, মূল একাদশে তার বদলে সুযোগ পাবেন হ্যাজেলউড। অর্থাৎ, ১৪ আগস্ট থেকে শুরু হতে যাওয়া লর্ডস টেস্টের দলে প্যাটিনসন ছাড়া বাকি সবার জায়গা প্রায় পাকা।

প্রথম টেস্টের দুই ইনিংসেই ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রাফট ফের জুটি বাঁধার সুযোগ পাচ্ছেন। তবে অজিদের মূল ভরসা সেই স্টিভ স্মিথই। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর দুই ইনিংসেই সেঞ্চুরি হাঁকানো স্মিথ নিশ্চয়ই এই টেস্টেও ফর্ম টেনে নিতে চাইবেন। তবে ওয়ার্নারের কাছ থেকে বড় ইনিংস প্রত্যাশা করছেন ল্যাঙ্গার।

লর্ডস টেস্টের অস্ট্রেলিয়া দল:
ক্যামেরন ব্যানক্রফট, ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ম্যাথিউ ওয়েড, টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), প্যাট কামিন্স, পিটার সিডল, নাথান নায়ন, জস হ্যাজেলউড ও মিচেল স্টার্ক।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এমএইচএম 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
সমুদ্রে হঠাৎ গন্তব্য বদলালো কেন ইরানি ট্যাঙ্কার?
নিষিদ্ধ হলো ভারতের ডোপ টেস্টিং ল্যাব
দুর্গাপুরে যুবকের ছুরিকাঘাতে তরুণ খুন
রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসনে মার্কিন চাপ অব্যাহত
টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার নেতৃত্বে মালিঙ্গা


‘দ্য ম্যান্ডালোরিয়ান’ আসছে ডিজনি প্লাসে
‘ভারতের ২০ শতাংশ রাবার উৎপাদন করবে ত্রিপুরা’
ভারতে প্রোটিয়াদের ব্যাটিং কোচ ক্লুজনার
‘পৃথিবীর সব ধর্মই শান্তি-সম্প্রীতির কথা বলেছে’
যৌতুক নিয়েও বিয়ে না করায় ৫ দিন ধরে অনশনে প্রেমিকা