php glass

স্বপ্ন পূরণ হচ্ছে না গেইলের 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিস গেইল: ছবি-সংগৃহীত

walton

ইচ্ছে ছিল আরেকটি টেস্ট খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ক্রিস গেইল। কিন্তু সেই স্বপ্ন পূরণ হচ্ছে না জ্যামাইকান তারকার। ভারতের বিপক্ষে দুই টেস্টের প্রথম ম্যাচের স্কোয়াডে জায়গা পাননি ৩৯ বছর বয়সী ব্যাটসম্যান।

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের পরপরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর কথা গেইলের। কিন্তু টুর্নামেন্টের মাঝপথে তিনি জানান, দেশের হয়ে আরেকটি টেস্ট খেলতে চান।

অবশ্য গেইলেরে মনোবাসনা মনপুত হয়নি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কারণে। ভারতের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ঘোষিত ১৩ জনের স্কোয়াডে রাখা হয়নি তাকে।

অথচ টেস্টে গেইলের গড় ওয়ানডের চেয়েও ভালো। সাদা পোশাকের ক্রিকেটে ১০৩ ম্যাচে ৪২.১৮ গড়ে করেছেন ৭২১৪ রান। তার মধ্যে আছে ৩৩৩ রানের ইনিংস। ইচ্ছে প্রকাশ করলেও গেইলকে দলে না রাখার কারণও আছে। স্ব-খ্যাত ‘ইউনিভার্সাল বস’ শেষ টেস্ট খেলেছেন ৫ বছর হয়ে গেল। ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে শেষ বারের মতো সাদা পোশাকে দেখা গিয়েছিল গেইলকে।

নির্বাচকরা গেইলকে না নিয়ে ভরসা রেখেছেন ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে সিরিজ হারানো দলটির ওপর। অবশ্য চোটের কারণে নেই সেই দলের আলজারি জোসেফ এবং জোমেল ওয়ারিকেন। এছাড়া ক্যারিবিয়ানদের টেস্ট স্কোয়াডে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন রাহকীম কর্নওয়েল।

গেইলের সামনে সুযোগ ছিল ঘরের দর্শকদের সামনে অবসর নেওয়ার। আপাতত সেই স্বপ্ন পূরণে আরেকটু বিলম্ব হচ্ছে তার। হয়তো ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে আর্ন্তজাতিক ক্যারিয়ারকে বিদায় জানাবেন স্বল্প-দৈর্ঘ্য ক্রিকেটের এই রাজা।

ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলবে ২২ আগস্ট। ৩০ আগস্ট হবে দ্বিতীয় টেস্ট।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাকহীম কর্নওয়েল, শেন ডওরিচ, শ্যানন গাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শাই হোপ, কিমো পল, কেমার রোচ।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
সুনামগঞ্জে ধোপাজান নদীতে ৪ টি ড্রেজার পুড়িয়েছে প্রশাসন
বনানীতে ওয়ান ম্যান ভবনের তৃতীয় তলায় অগ্নিকাণ্ড
সাংবাদিক বহিষ্কারে আর্টিকেল নাইনটিনের নিন্দা
খুমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু
ছন্দবিশারদ প্রবোধচন্দ্র সেনের প্রয়াণ


রমনায় সাবেক যুগ্ম সচিব এর মরদেহ উদ্ধার
শাহজালালে ৬০ লাখ টাকার স্বর্ণ আটক
আবেদীন টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে রাজউকের কমিটি
সে সাংবাদিক না, কেনো ছবি তুললো: মিন্নির বাবা
যুবলীগ নেতা খালেদ ডিবি হেফাজতে