php glass

পিসিবি’র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ মালিক, হাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ/ছবি: সংগৃহীত

walton

বৃহস্পতিবার (৮ আগস্ট) ২০১৯-২০ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। 

কেন্দ্রীয় চুক্তির শীর্ষ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন মাত্র তিন ক্রিকেটার- বাবর আজম, সরফরাজ আহমেদ ও ইয়াসির শাহ। এছাড়া এবার কেন্দ্রীয় চুক্তির তালিকায় খেলোয়াড়ের সংখ্যা ৩৩ থেকে কমিয়ে ১৯ জনে নামিয়ে আনা হয়েছে।

চুক্তির বাইরে চলে গেলেও দলে জায়গা পাওয়ার সুযোগ থাকছে মালিক ও হাফিজদের হাতে। মূলত তিন ফরম্যাটের খেলোয়াড়দের গত ১২ মাসের পারফরম্যান্স ও ফিটনেস লেভেলের উপর ভিত্তি করে তালিকা প্রস্তুত করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে পিসিবি।

এবার কেন্দ্রীয় চুক্তিতে ক্যাটাগরির সংখ্যাও কমানো হয়েছে। ৫ ক্যাটাগরির জায়গায় এবার থাকছে ৪টি ক্যাটাগরি। এই চুক্তির মেয়াদে পাকিস্তান দল শ্রীলঙ্কার সঙ্গে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে ২টি টেস্ট এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ এবং ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশের বিপক্ষে।

পিসিবি’র সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটাররা (১ জুলাই ২০১৯ থেকে ৩০ জুন, ২০২০ পর্যন্ত)

ক্যাটাগরি ‘এ’- বাবর আজম, সরফরাজ আহমেদ এবং ইয়াসির শাহ

ক্যাটাগরি ‘বি’- আসাদ শফিক, আজহার আলী, হারিস সোহেল, ইমাম-উল-হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি এবং ওয়াহাব রিয়াজ।

ক্যাটাগরি ‘সি’- আবিদ আলী, হাসান আলী, ফখর জামান, ইমাদ ওয়াসিম, মোহম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ এবং উসমান শিনওয়ারি।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এমএইচএম

ksrm
লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণদের এবার এমসিকিউ দিতে হবে না
বগুড়ায় ভেজাল ওষুধের বিরুদ্ধে অভিযান
নাজনীনের ঘাতক স্বামী রবিউলের ফাঁসির দাবিতে মানববন্ধন
ঢাকা কমার্স কলেজে কোচিংয়ে বছরে ১২ কোটি টাকার দুর্নীতি!
লালমনিরহাটে বজ্রপাতে ৫ শ্রমিক আহত


সিলেট সীমান্তে ৪৮০ বোতল ফেনসিডিল জব্দ
চিরকুট লিখে পালিয়ে যাওয়া স্কুলছাত্র চট্টগ্রামে উদ্ধার
না’গঞ্জে ইয়াবাসহ মাদককারবারি মুন্না গ্রেফতার
দুই বছরে ৪২০ রোহিঙ্গা পাচার
বার্সায় ফেরার সর্বোচ্চ চেষ্টা করেছি, পিএসজি যেতে দেয়নি