php glass

ঈশ্বর ভারতীয় ক্রিকেটকে রক্ষা করুন: গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাঙ্গুলী, দ্রাবিড় ও হরভজন/ছবি: সংগৃহীত

walton

ভারতীয় ক্রিকেটে ‘স্বার্থের সংঘাত’ নিয়ে বেশ তোলপাড় চলছে। কিছুদিন আগে একইসঙ্গে একাধিক পদে যুক্ত থাকায় শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলীদের নোটিশ দিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এবার সেই তালিকায় যুক্ত হলেন রাহুল দ্রাবিড়। কিন্তু দ্রাবিড়ের মতো নিপাট ভদ্রলোককেও একই নোটিশ দেওয়ায় ক্ষেপেছেন সৌরভ গাঙ্গুলী।

সম্প্রতি মধ্য প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য সঞ্জীব গুপ্তা সাবেক ভারতীয় অধিনায়ক দ্রাবিড়ের বিরুদ্ধে ন্যায়পাল ও এথিক্স অফিসার বিচারপতি (অবঃ) ডিকে জেইনের কাছে অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে জাতীয় ক্রিকেট একাডেমির (এনসিএ) পরিচালক দ্রাবিড়কে আইনি নোটিশ পাঠিয়েছেন জেইন।

অভিযোগ অনুযায়ী, দ্রাবিড় একইসঙ্গে এনসিএ’র পরিচালক ও ইন্ডিয়ান সিমেন্টস গ্রুপের ভাইস-প্রেসিডেন্ট। এই ইন্ডিয়ান সিমেন্ট আবার আইপিএলের ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের মালিক। আর এখানেই স্বার্থের সংঘাত খুঁজে পেয়েছে বিসিসিআই। নোটিশ পাঠানোর কথা সংবাদ মাধ্যমকে নিজেই জানিয়েছেন ডিকে জেইন।

আগামী ১৬ আগস্ট বিচারপতি (অবঃ) জেইনের কাছে ব্যক্তিগতভাবে হাজির হয়ে দ্রাবিড়কে নোটিশের জবাব দিতে হবে বলে ধারণা করছে ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যম।

দ্রাবিড়কে নোটিশ পাঠানোর খবরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন গাঙ্গুলী। টুইটারে এই নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করে গাঙ্গুলী লিখেছেন, ‘ভারতীয় ক্রিকেটে নতুন ফ্যাশন চলছে...স্বার্থের সংঘাত...খবরে থাকার সবচেয়ে ভালো উপায়...ঈশ্বর ভারতীয় ক্রিকেটকে রক্ষা করুন... বিসিসিআই নৈতিকতা কর্মকর্তার কাছ থেকে স্বার্থের সংঘাত (কনফ্লিক্ট অব ইন্টারেস্ট) সংক্রান্ত নোটিশ পেয়েছে দ্রাবিড়।’

গাঙ্গুলী ছাড়াও দ্রাবিড়ের পাশে দাঁড়িয়েছেন সাবেক ভারতীয় স্পিনার হরভজন সিং। গাঙ্গুলীর টুইটে রি-টুইট করে হরভজন লিখেছেন, ‘সত্যি? জানি না এটা কোথায় যাচ্ছে… ভারতীয় ক্রিকেটে আপনি তার (দ্রাবিড়) চেয়ে ভালো মানুষ পাবেন না। এমন কিংবদন্তিকে নোটিশ পাঠানো মানে সরাসরি অপমান করার সামিল… ক্রিকেটের ভালোর জন্য তাদের সেবা প্রয়োজন… হ্যাঁ, ঈশ্বর ভারতীয় ক্রিকেটকে রক্ষা করুন।’

এর আগে ‘স্বার্থের সংঘাত’ নিয়ে নোটিশ পেয়েছিলেন টেন্ডুলকার, ভিভিএস লক্ষণ ও গাঙ্গুলী। একইসঙ্গে সিএবি (ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল) প্রেসিডেন্ট ও আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের মেন্টরের দায়িত্ব সামলানোয় বোর্ডের কাছ থেকে ‘স্বার্থের সংঘাত’ (কনফ্লিক্ট অব ইন্টারেস্ট) সংক্রান্ত নোটিশ পেয়েছেন গাঙ্গুলী।

শচীন আর লক্ষণের বিরুদ্ধে অভিযোগ ছিল দু’জনেই বোর্ডের ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য হওয়ার পরও আইপিএলের ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে যুক্ত। শচীন তার সাবেক দল মুম্বাই ইন্ডিয়ান্স আর লক্ষণ জড়িত সানরাইজার্স হায়দ্রাবাদের সঙ্গে। নোটিশের জবাবে দু’জনেই ক্রিকেট উপদেষ্টা কমিটিতে আর জড়িত না থাকার কথা জানিয়ে দেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এমএইচএম/এমএমএস

ksrm
দর্শনায় পল্টু হত্যা মামলা, উপজেলা যুবলীগের ৭জন কারাগারে
সিলেটে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
রামুতে মোটরসাইকেলের ধাক্কায় ব্যবসায়ী নিহত
৫৯ মিনিটে ওষুধ পৌঁছে দিতে ‘গোমেড কিট’
পেঁয়াজের দাম ২৫ থেকে ৭০ টাকা কীভাবে হয়?


পরিবেশ দূষণে দুই কারখানা, ২৫ লাখ টাকা জরিমানা
চট্টগ্রামে যুবলীগের নেতা নির্বাচন করবেন কাউন্সিলররা
ত্রিপুরাকে চট্টগ্রাম-মোংলা বন্দর ব্যবহারের প্রস্তাব 
রাখাইনে ‘গণহত্যার হুমকিতে’ আরও ৬ লাখ রোহিঙ্গা: ইউএন 
প্লাস্টিকের বস্তা ব্যবহারের অপরাধে ৪ ব্যবসায়ীকে জরিমানা