জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয় দিয়ে সিরিজ শুরু করলো টাইগার যুবারা।

walton

ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে জয় দিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে টাইগার যুবারা। এর আগে ইংলিশ যুবারা নিজেদের প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ দলের কাছে হেরেছিল।

উস্টারশায়ারে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২০০ রান করে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয় ও শাহাদাৎ হোসাইনের অর্ধশতকে ১২ ওভার আর ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় জুনিয়র টাইগাররা।

২০১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানে তানজিদ হাসানের (৯) উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ৪৭ রান যোগ করেন প্রান্তিক নাওরোজ ও মাহমুদুল হাসান। প্রান্তিক (১৪) ও মাহমুদুল (৩৬) দ্রুত বিদায় নিলে ৭২ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে টাইগার যুবারা।

চতুর্থ উইকেটের জুটিতে সে চাপ দূর করেন তৌহিদ ও শাহাদাৎ। তাদের ব্যাটেই জয়ের ভিত্তি পেয়ে যায় বাংলাদেশ। ১১৪ রানের জুটি গড়েন তারা। দু’জনেই অর্ধশতক তুলে নেন। ৫৭ রান করে দলীয় ১৮৬ রানে শাহাদাৎ ক্যাসি অ্যালড্রিডগির বলে বোল্ড হন।

এরপর জয়ের আনুষ্ঠানিকতা সারেন তৌহিদ ও আকবর আলী। ৩৭.১ ওভারে ২০৪ রান তুলে দলের জয় নিশ্চিত করেন তারা। তৌহিদ ৭০ রান করে অপরাজিত ছিলেন।

ইংল্যান্ডের অ্যালড্রিডগি ২টি এবং নিক কিমবার ও ঝ্যাক মরলি ১টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ভালো সূচনা করে। উদ্বোধনী জুটিতে ৪৯ রান আসে ড্যান মৌসলি ও টম ক্লার্কের ব্যাট থেকে। মৌসলি ২০ রান করে রান আউট হন। এরপরই টাইগার যুবাদের বোলিং তোপের মুখে পড়ে ইংলিশ যুবারা। তানজিম হাসান সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ইংলিশ ব্যাটিং লাইন আপে ধস নামে। ক্লার্ক (২৭), জয় ইভিসন (০) ও জ্যাক হেনেস (৩) দ্রুত বিদায় নিলে ৫৫ রানে ৪ উইকেট হারায় ইংল্যান্ড।

সে চাপ আরও বাড়ে জর্জ হিল (৫) ও ফিনলে বিনের (৮) বিদায়ের পর। সপ্তম উইকেট জুটিতে অবশ্য শক্ত প্রতিরোধ গড়েন লিউইস গোল্ডসওর্দি ও অ্যারড্রিডগি। ১১১ রান আসে তাদের ব্যাট থেকে।

প্রতিরোধ গড়লেও রান তোলার গতি ছিল কম। দু’জনই অর্ধশতক তুলে নেন। অ্যালড্রিডগি ৫৮ রান করে ইনিংসের শেষ ওভারে সাকিবের বলে আউট হন। ৭ উইকেটে ২০০ রানে থামে ইংল্যান্ডের ইনিংস। গোল্ডসওর্দি ৬৯ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশ সাকিব ৪টি ও মৃত্যুঞ্জয় চৌধুরী ১টি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
আরএআর/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন: ইংল্যান্ড
সপ্তাহের শেষের দিকে টেকনাফ দিয়ে বর্ষা ঢুকবে দেশে
করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ৪ লাখ
উত্তরখানে  হাত-পা বাঁধা অবস্থায় নারীর মরদেহ উদ্ধার
জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতি, তবে ঝুঁকিমুক্ত নন
 চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৫৬ জন  


ছয় দফা, শহীদের রক্তে লেখা
র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার করোনায় আক্রান্ত
৭ জুন বাঙালির মুক্তির সনদ ‘৬ দফা’ দিবস 
ছয় দফা আন্দোলন শুরু
ইতিহাসের এই দিনে

ছয় দফা আন্দোলন শুরু

করোনা মোকাবিলায় সরকারের মন্ত্রী-শীর্ষ কর্মকর্তাদের বৈঠক