php glass

‘কোচ বদলায়, বোর্ড বদলায় না কেন?’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাবের হোসেন চৌধুরী। ফাইল ফটো

walton

বিশ্বকাপে আশানুরূপ ফল না হওয়া, সঙ্গে খেলোয়াড়দের শাসন করতে না পারার(!) দায়ে জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ স্টিভ রোডসকে বিদায় জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গেও চুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে না। ছাটাইয়ের তালিকায় আছেন ফিজিও থিহান চন্দ্রমোহনও। শোনা যাচ্ছে স্পিন বোলিং কোচ সুনীল যোশীকেও বিদায় জানাতে পারে বিসিবি। অর্থাৎ, টাইগারদের কোচিং স্টাফদের বড় অংশই বদলে ফেলছে বিসিবি।

আইপিএল-বিগব্যাশের যুগে হাই প্রোফাইল কোচ পাওয়া বেশ কষ্টসাধ্য, তা ভালোই বোঝেন বিসিবি কর্তারা। তবু, নানা সমালোচনা সত্ত্বেও বছরে বছরে কোচ বদলানোর ঘটনা ঘটছেই। এতে ক্ষুব্ধ দেশের ক্রিকেটপ্রেমীরা। 

সমালোচকদের দলে এবার যোগ দিয়েছেন বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী। বারবার কোচ বদলালেও যারা তাদের নিয়োগ দিচ্ছেন, সে কর্তাদের মধ্যে কোনো পরিবর্তন হয় না কেন, এ নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। 

সম্প্রতি টুইটারে সাবের হোসেন চৌধুরী লিখেছেন, গত আট বছরে ছয় হেড কোচকে বিদায় করেছে বিসিবি- সিডন্স, ল, পাইবাস, জার্গেনসন, হাতুরেসিংহে, রোডস। কোচরা আসে-যায়, কিন্তু যারা তাদের পছন্দ করে নিয়োগ দেন, তারা থেকে যান। বোর্ড কেন জবাবদিহিতার বাইরে থাকবে?

১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করেছেন সাবের হোসেন চৌধুরী। তার সময়কালীন ২০০০ সালের জুন মাসে বাংলাদেশ আইসিসির পূর্ণ সদস্য পদ ও টেস্ট স্ট্যাটাস পায়। বাংলাদেশের ক্রিকেটের উন্নয়ন ও বিশ্ব ক্রিকেটে অবদানের স্বীকৃতিস্বরূপ ২০০২ সালে লন্ডনে মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাবের আজীবন সদস্যপদ পান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
একে

ksrm
জিএম পদে নিয়োগ দেবে বসুন্ধরা গ্রুপ
শিল্পকলার মঞ্চে ‘শেখ সাদী’ উদ্বোধনী মঞ্চায়ন
বিমানে যাত্রীসেবার মান উন্নত করতে বললেন প্রধানমন্ত্রী
‘সব অনিয়মের সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থা জড়িত’
বানিয়াচংয়ে হত্যাকাণ্ডের ২১ বছর পর ৪ জনের যাবজ্জীবন


অস্বাভাবিক মামলার জট কমিয়ে আনতে হবে: আইনমন্ত্রী
ব্রাজিলকে ৩৫ শতাংশ আমদানি শুল্ক কমানোর আহ্বান
সাভারেও বদলায়নি ট্যানারির পরিবেশ, ব্যবসায় নেমেছে ধস
যুক্তরাষ্ট্রেও পাওয়া যাবে ওয়ালটনের ল্যাপটপ
‘২১ আগস্ট হামলার পরিকল্পনা তারেকের, বাস্তবায়নে খালেদা’