php glass

গৃহহীনদের ফ্রি’তে খাবার দিচ্ছে মেসির রেস্টুরেন্ট 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিনামূল্যে গৃহহীনদের মাঝে খাবার দিচ্ছে মেসির রেস্টুরেন্ট: ছবি-সংগৃহীত

walton

আর্জেন্টিনায় শুক্রবার (০৫ জুলাই) থেকে তীব্র শৈত্য প্রবাহ চলছে। তাতে দুর্ভোগে পড়েছে স্থানীয় জনজীবন। এমন পরিস্থিতিতে নিজ দেশের অসহায় জনগণের পাশে দাঁড়িয়েছেন লিওনেল মেসি। নিজের রেস্টুরেন্টে গৃহহীনদের মাঝে বিনামূল্যে খাবারের ব্যবস্থা করেছেন এই বার্সেলোনা ফরোয়ার্ড। 

মেসি এবং তার পরিবারের মালিকানার ‘ভিআইপি’ নামের রেস্টুরেন্টটি অবস্থিত আর্জেন্টিনার রোজারিওতে। স্থানীয় দারিদ্রপীড়িত জনগণ বিনা খরচেই সেখানে গরম খাবার পাচ্ছেন। 

রেস্টুরেন্টটি ম্যানেজার অ্যারিয়েল আলমাদা স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে বলেন, ‘আমরা খাবারের সঙ্গে ফ্রিতে কফি, সফ্ট ড্রিংকস এমনকি ওয়াইনও দিচ্ছি। অনেক লোক এখানে সম্মানের সঙ্গে আসেন এবং বিনামূল্যে খাবার গ্রহণ করেন। আমরা ১৫ দিন পযর্ন্ত এই সুবিধা দিয়ে যাব জনগণকে। প্রতি সন্ধ্যা ৭টা থেকে  রাত ৯টা পযর্ন্ত আমরা এই সুবিধা দিচ্ছি।’ 

কয়েকদিন ধরে স্বস্তিতে নেই লিওনেল মেসি। কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনার বাদ পড়া, চিলির বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখা এবং তার আর্ন্তজাতিক ফুটবলে দুই বছরের নিষেধাজ্ঞা জুটতে পারে এমন খবর নিয়ে চাউর ফুটবল দুনিয়া। তবে এমন হতাশার পাশেও নিজের দেশের দারিদ্র জনগণের কথা ভুলেননি তিনি।

সুবিধাবঞ্চিত মানুষকে সাহায্য করা নতুন কিছু নয় মেসির জন্য। দীর্ঘদিন ধরে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর। কেনিয়াতে সহযোগিতা দেওয়ার জন্য নিজের অর্থায়নে প্রতিষ্ঠা করেছেন ‘দ্য লিও মেসি ফাউন্ডেশন।’ 

নিজ জন্মস্থান রোজারিওতে একটি শিশু হাসপাতালের জন্য ৬ লাখ ৭০ হাজার ইউরো দান করেছেন মেসি। এছাড়া বার্সেলোনাতে ক্যান্সার আক্রান্ত মানুষদের জন্য অর্থ সাহায্য করেছেন তিনি। 

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯ 
ইউবি  

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ