php glass

এভারটনের গোলে এগিয়ে গেল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

প্রথম সুযোগ পেয়েই গোল করে বসেছে ব্রাজিল। ম্যাচ শুরুর মাত্র ১৫তম মিনিটেই ডান প্রান্তে ফাঁকা খুঁজে নেন গ্যাব্রিয়েল জেসুস। সুযোগ বুঝে দারুণ এক ডেলিভারিতে বল পেরুর গোল পোস্টের দূরের প্রান্তে থাকা এভারটনের দিকে বাড়িয়ে দেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। সেখানে আন-মার্ক থাকা মিডফিল্ডার এভারটন দারুণ দক্ষতায় বল জালে জড়িয়ে দেন। পেরুর বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল আর উল্লাসে ফেটে পড়ে পুরো মারাকানা স্টেডিয়াম।

রোববার (৭ জুলাই) দিবাগত রাতে রিও ডি জেনেরিও’র ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে কোপা আমেরিকা ২০১৯ এর ফাইনালে মুখোমুখি হয়েছে স্বাগতিক ব্রাজিল ও পেরু। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ২ টায়।।

প্রায় এক যুগ পর কোপা আমেরিকার শিরোপা থেকে একদম নিঃশ্বাস দূরত্বে অবস্থান করছে ব্রাজিল। নিজ দেশে আয়োজিত এবারের আসরে স্পষ্ট ফেভারিট হয়েই ফাইনালে পা রেখেছে তিতের শিষ্যরা। এমনকি দলটি এখন পর্যন্ত এই আসরে একটা গোলও হজম করেনি। তাছাড়া এই পেরুকেই গ্রুপ পর্বে বিধ্বস্ত করেছিল ৫-০ গোলে।

এখন পর্যন্ত আট বার কোপা আমেরিকার শিরোপা জিতেছে ব্রাজিল যার সর্বশেষটি ২০০৭ সালে। আর পেরুর ঘরে গেছে দুই শিরোপা, সর্বশেষ ১৯৭৫ সালে। স্বাগতিক হিসেবে কোপা আমেরিকায় ৪ বার অংশগ্রহণ করে প্রতিবারই শিরোপা ঘরে তুলেছে ব্রাজিল। ঘরের মাঠে আরেকবার শিরোপার উল্লাসে মাততে এই ফাইনালেও তাই ব্রাজিলই ফেবারিট।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
এমএইচএম

৩ বছরে ২৫ হাজার ‘ডিজিটাল ল্যাব’ প্রতিষ্ঠা করা হবে: পলক
সিলেটে খালিদ হত্যায় ৫ জনের বিরুদ্ধে মামলা
আমি কখনও ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি: মির্জা ফখরুল
ফিলিস্তিনি বাড়িঘর ধ্বংসে বাংলাদেশের নিন্দা
‘বাচ্চাদের কোনোমতে পান্তাভাত দিয়ে ভুলিয়ে রেখেছি’


শাহজালাল (র.) এর ওরস, ৭শ’ বছরের ইতিহাস
রুপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২
রাজধানীর খামারবাড়িতে বোমা সদৃশ বস্তুর সন্ধান
প্রিয়া সাহা ইস্যুতে যুক্তরাষ্ট্রের অবস্থান জানান মিলার