php glass

চিলিকে হারিয়ে তৃতীয় আর্জেন্টিনা, মেসির লাল কার্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর্জেন্টিনা

walton

কোপা আমেরিকা ফুটবলে তৃতীয় স্থানে থেকে শেষ করেছে অার্জেন্টিনা। শনিবার (জুলাই ০৬) দিনগত রাতে স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে ২-১ গোলে হারিয়েছে আলবিসেলেস্তারা। এই ম্যাচে ফুটবল ক্যারিয়ারে প্রথমবারে মতো লাল কার্ড দেখেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। যদিও সিদ্ধান্তটি ছিল বিতর্কিত।

অ্যারিনা করিন্থিয়ান্স স্টেডিয়ামে ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আর্জেন্টিনা। সাফল্য পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১২ মিনিটে মাঝ মাঠে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। রেফারির বাঁশিতে মেসি বুদ্ধিমত্তার সঙ্গে দ্রুত ফ্রি কিক করে অপ্রস্তুত চিলির ডিফেন্স ভেদ করে বল বাড়িয়ে দেন অ্যাগুয়েরার দিকে। বল পেয়ে ডান পাশ দিয়ে এগিয়ে আসা গোল রক্ষককে পরাস্ত করে ডান পায়ের শটে বল জালে জড়ান অ্যাগুয়েরো।
 
লিড পেয়ে আক্রমণের গতি বাড়িয়ে দেয় আকাশি নীল জার্সিধারীরা। ২২ মিনিটে জিওভানি লো সেলসোর ডিফেন্স চেড়া পাসে বল পান পাউলো দিবালা। বল নিয়ে এগিয়ে গিয়ে বাম পাশে এগিয়ে এসে ঝাঁপিয়ে পড়া চিলি গোল রক্ষকের মাথার ওপর দিয়ে ডান পায়ের দুদ্ধিদীপ্ত শটে বল জালে পাঠান এই স্ট্রাইকার।
 
এরপর ম্যাচের ৩৭ মিনিটে ঘটে অনাকাঙ্ক্ষিত ঘটনা। সতীর্থের বাড়িয়ে দেওয়া বল নিতে এগিয়ে যান মেসি। কিন্তু তাকে ঠেকাতে গিয়ে বল শেষ পর্যন্ত বল গোল লাইনের বাহিরে চলে যায়। তবে মেসিকে পাহাড়ায় রাখা চিলিয়ান ডিফেন্ডার গারি মেদেল মেসির দিকে এগিয়ে এসে কয়েকবার ধাক্কা দেয়। মেসি হাত দিয়ে ঠেকাতে গেলেই রেফারি মেদেল ও মেসি দু’জনকেই একসঙ্গে লাল কার্ড দেখান।
 
বিরতির পর ৪৯ মিনিটে প্রথমে সেলসো ও পরে অ্যাগুয়েরো সহজ গোলে সুযোগ নষ্ট করে। ৫৫ মিনিটে আর্জেন্টিনার পেনাল্টি বক্সে সামন্য বাহিরে ফাউল করে বসেন সেলসো। প্রথম দফায় রেফারি ফাইউল না দিলেও পরে ভিডিও প্রযুক্তির সাহায্যে বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্ত দেন। ৫৯ মিনিটে স্পট-কিক থেকে ব্যবধান কমান অর্তুরো ভিদাল।
 
এরপর ৮০ মিনিটে আরও একটি গোলের সুযোগ হাতছাড়া করেন অ্যগুয়েরো। তার নেওয়া শটটি গোলবারের বাইরে দিয়ে চলে যায়।
 
বাকিটা সময় চিলি ম্যাচে ফিরতে না পারলে ২-১ গোলের জয়ে তৃতীয় স্থানে থেকে কোপা আমেরিকার মিশন শেষ করে স্কলানির দল।
 
বাংলাদেশ সময়: ০৪৩৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯
আরএআর/এসআইএস

৩ বছরে ২৫ হাজার ‘ডিজিটাল ল্যাব’ প্রতিষ্ঠা করা হবে: পলক
সিলেটে খালিদ হত্যায় ৫ জনের বিরুদ্ধে মামলা
আমি কখনও ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি: মির্জা ফখরুল
ফিলিস্তিনি বাড়িঘর ধ্বংসে বাংলাদেশের নিন্দা
‘বাচ্চাদের কোনোমতে পান্তাভাত দিয়ে ভুলিয়ে রেখেছি’


শাহজালাল (র.) এর ওরস, ৭শ’ বছরের ইতিহাস
রুপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২
রাজধানীর খামারবাড়িতে বোমা সদৃশ বস্তুর সন্ধান
প্রিয়া সাহা ইস্যুতে যুক্তরাষ্ট্রের অবস্থান জানান মিলার