php glass

সেমির আগে ঘুম নেই ব্রাজিল কোচের চোখে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাজিল কোচ তিতে: ছবি-সংগৃহীত

walton

নির্ঘুম রাত কাটছে ব্রাজিল কোচ তিতের। না কেটে উপায় আছে? ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালেই যে সেলেসাওদের প্রতিপক্ষ চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা!

সোমবার (০১ জুলাই) ম্যাচটির কারণে ঘুমাতে পারেননি তিতে। লিওনেল মেসিদের মুখোমুখি হওয়ার স্নায়বিক চাপ অনুভব করছেন জানিয়ে ব্রাজিল কোচ বলেন, ‘আমি যথাযথভাবে ঘুমাতে পারছি না। আমি সুপারম্যান নই। আমি কেবল পথটিই দেখিয়ে দিতে পারি দলকে।’ 

ঘরের মাঠে সেমিফাইনাল মানেই আতঙ্ক ব্রাজিলের জন্য। ২০১৪ বিশ্বকাপে ব্রাজিল বিশ্বকাপে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে বিধ্বস্ত হওয়ার ঘটনা এখনো তারা স্মৃতি থেকে মুছে ফেলতে পারেনি। 

আরেকটি সেমির আগে কিভাবে নিশ্চিন্তে ঘুমাতে পারবেন তিতে! ঘুরেফিরে সেই পুরনো ভূতই তাড়া করছে তাকে। অনিদ্রাজনিত রাত কাটানোর ব্যখ্যা অবশ্য দিয়েছেন সেলেসাও বস, ‘গতরাতে আমি ঘুম থেকে ওঠেছি রাত ৩.১৫ মিনিটে। আমি কি করতে যাচ্ছি তা নিয়ে চিন্তা করছিলাম। কোচ হিসেবে আমি সবসময় একটি নোটপ্যাড নিজের পাশে রাখি এবং তাতে লিখি। এটাই একজন কোচের বাস্তবতা। এটা শুধু আমার জন্য নয়, স্কালোনি (আর্জেন্টিনা কোচ) এবং সব কোচকে একই কাজ করতে হয়।’ 

কোপার ফাইনালে ওঠার লড়াইয়ে ব্রাজিল তাদের চিরশত্রু আর্জেন্টিনার মুখোমুখি হবে নিজেদের মাঠ বেলো হরিজোন্তের মিনেইরো স্টেডিয়ামে, বাংলাদেশ সময় বুধবার (০৩ জুলাই), বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায়।

বাংলাদেশ সময়: ০১৪৩ ঘণ্টা জুলাই ০২, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ