php glass

ইউরো টি-টোয়েন্টি খেলবেন ডেল স্টেইন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডেল স্টেইন: ছবি-সংগৃহীত

walton

আইকন খেলোয়াড় হিসেবে ইউরো টি-টোয়েন্টিতে নাম লিখিয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন। 

ইউরো টি-টোয়েন্টি মূলত নতুন ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টটির প্রথম আসর শুরু হবে চলতি বছরের ৩০ আগস্ট। চলবে ২২ সেপ্টেম্বর পযর্ন্ত। 

ইউরোপের ক্রিকেট খেলুড়ে তিন দেশ আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং নেদারল্যান্ডস মিলে সাবেক এবং বর্তমান আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে এই ইউরো টি-টোয়েন্টি আয়োজন করতে যাচ্ছে। এই টুর্নামেন্টে তিন দেশের দু’টি করে দল থাকবে ছয়টি।  

প্রতিযোগিতায় আইকন বা মারকুয়ি খেলোয়াড় হিসেবে নাম ঘোষণা করা হয় ৬ জন ক্রিকেটারের। সেই তালিকায় আছেন শহিদ আফ্রিদি, ক্রিস লিন, শেন ওয়াটসন, বাবর আজম, ব্রেন্ডন ম্যাককালাম এবং লুকি রনচির মতো নাম। 

এই তালিকা হালনাগাদ করা হোক বা না হোক, টুর্নামেন্টটিতে আরো বড় তারকাদের দেখা মেলতে পারে। সেই তালিকায় আছেন ইয়ন মরগান, জেপি ডুমিনি, ইমরান তাহির ও রশিদ খানরাও।   

তাহির-ডুমিনিরা খেলবেন সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে। কারণ এই দুই প্রোটিয়া ২০১৯ বিশ্বকাপের পরপরই জাতীয় দল থেকে অবসর নেওয়ার ঘোষণা আগেই জানিয়ে দিয়েছেন। 

প্রোটিয়াদের হয়ে টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারি স্টেইনও দাঁড়িয়ে আছেন ক্যারিয়ারের সায়াহ্নে। নিজের শেষ বিশ্বকাপ রাঙাতে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ইংল্যান্ড ভ্রমণে গিয়েছিলেন তিনি। কিন্তু চোটের কারণে কোনো ম্যাচ না খেলেই ২০১৯ বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যায় তার। 

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ