php glass

ইমরান খানকে চেনেন না তার সহকারী!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইমরান ভেবে শচীনের ছবি পোস্ট করা হয়েছে। ছবি: সংগৃহীত

walton

পাকিস্তানের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ও দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি চিনতে ভুল করেছেন তারই এক সহকারী। ইমরানের বদলে শচীন টেন্ডুলকারের ছবি পোস্ট করে সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন ‘ট্রল আইকনে’ পরিণত হয়েছেন তিনি।

গত শনিবার (২২ জুন) টুইটারে ‘প্রধানমন্ত্রী ইমরান খান ১৯৬৯’ ক্যাপশন দিয়ে একটি পুরনো ছবি পোস্ট করেছিলেন নাইম উল হক। তিনি পাকিস্তানি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী।

দুর্ভাগ্যবশত(!) তিনি ছবির মানুষ চিনতে ভুল করেছেন। এটি মূলত ‘ভারতের ক্রিকেট ঈশ্বর’ বলে খ্যাত শচীন টেন্ডুলকারের ছোটবেলার ছবি।

এরপর, দ্রুতই ভাইরাল হয়ে যায় নাইম উল হকের পোস্টটি। একেকজন একেকভাবে তার ভুল নিয়ে মজা করেছেন। তার টুইটের রিপ্লাইয়ে একজন সালমান খানের ছবি দিয়ে লিখেছেন, এটি শোয়েব আখতার। একজন নরেন্দ্র মোদীর পুরনো ছবি দিয়ে লিখেছেন, এটি অভিনেতা পরেশ রাওয়াল। একজন ভাইরাল পাকিস্তানি ভক্তের ছবি দিয়ে লিখেছেন, এটি দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হার্শেল গিবস।

এ পোস্টটি এখন পর্যন্ত সাত হাজারের বেশি লাইক ও সাতশ’র বেশি রিটুইট পেয়েছে।

দিন দুয়েক আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় ছিলেন ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া এ নেতা টুইটারে লেবানিজ কবি খলিল জিবরানের নামে কয়েকলাইন কবিতা পোস্ট করেছিলেন। অনেকের দাবি, কবিতাটি মূলত রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা। 

এর আগে, এসসিও সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান ও ওআইসি সম্মেলনে কূটনৈতিক প্রটোকল ভেঙেছেন বলে অভিযোগ ওঠায় সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ইমরান খান। 

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
একে

তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ