php glass

এবার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান। ছবি- সংগৃহীত

walton

বিশ্বের বিভিন্ন দেশের প্রথম শ্রেণির ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে আছে সাকিব আল হাসানের পদচারণা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল), ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল), বিগ ব্যাশের মতো লিগগুলোতে নিজেকে চেনাতে ভুল করেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। এবার কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট গ্লোবাল টি-টোয়েন্টি লিগেও নাম লেখাতে যাচ্ছেন তিনি।

বৃহস্পতিবার (২০ জুন) গ্লোবাল টি-২০ লিগের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়। সেখানে সাকিবকে দলে অন্তর্ভুক্ত করে ব্রাম্পটন ওলভস। গ্লোবাল এই টি-টোয়েন্টি লিগে সাকিবই দল পাওয়া প্রথম ও এখনো পর্যন্ত একমাত্র বাংলাদেশি।

২০১৮ সালে এই টুর্নামেন্টটি আলোর মুখ দেখে। এবারের আসরটি শুরু হবে ২৫ জুলাই থেকে। মূলত বিশ্বকাপে ক্রিকেটাররা ব্যস্ত থাকাতে কিছুটা দেরিতে শুরু হচ্ছে এবারের আসরটি। ১১ আগস্ট ফাইনাল দিয়ে শেষ হবে এবারের আসর।


মোট ছয়টি ফ্র্যাঞ্চাইজি অংশ নেবে এবারের আসরে। সাকিবের ব্রাম্পটন আগের আসরে খেলেছিল ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বি টিম’ নামে। তবে সেবার ফাইনালে ভ্যাঙ্কুবার নাইটসের কাছে হেরে রানার্সআপ হয় দলটি।

সাকিব ছাড়াও তার দলে রয়েছেন আরেক তারকা ক্রিকেটার কলিন মুনরো। এই দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন চলমান বিশ্বকাপে আফগানিস্তানের কোচ হিসেবে কাজ করা ফিল সিমন্স। 

ফ্যাফ ডু প্লেসিস ও কেন উইলিয়ামসন খেলবেন এডমন্টন রয়্যালসে, সুনীল নারাইন ও থিসারা পেরেরা আছেন মন্ট্রিয়াল টাইগার্সে, ব্রেন্ডন ম্যাককালাম, কাইরন পোলার্ড ও যুবরাজ সিং টরন্টো ন্যাশনালসে, ক্রিস গেইল, শোয়েব মালিক ও আন্দ্রে রাসেল ভ্যাঙ্কুবার নাইটসে ও ডোয়াইন ব্রাভো ও ক্রিস লিন উইনিপেগ হকসের হয়ে মাঠে নামবেন।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, জুন ২১, ২০১৯
এমকেএম

ছাত্রকে পিঠিয়ে আহত করায় শিক্ষক বহিষ্কার
৩ বছরে ২৫ হাজার ‘ডিজিটাল ল্যাব’ প্রতিষ্ঠা করা হবে: পলক
সিলেটে খালিদ হত্যায় ৫ জনের বিরুদ্ধে মামলা
আমি কখনও ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি: মির্জা ফখরুল
ফিলিস্তিনি বাড়িঘর ধ্বংসে বাংলাদেশের নিন্দা


‘বাচ্চাদের কোনোমতে পান্তাভাত দিয়ে ভুলিয়ে রেখেছি’
শাহজালাল (র.) এর ওরস, ৭শ’ বছরের ইতিহাস
রুপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২
রাজধানীর খামারবাড়িতে বোমা সদৃশ বস্তুর সন্ধান