php glass

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল উগান্ডা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

একের পর এক রেকর্ড হয়ে চলেছে রুয়ান্ডার রাজধানীতে আয়োজিত নারী টি-টোয়েন্টি টুর্নামেন্টে। মঙ্গলবার (১৮ জুন) স্বাগতিক রুয়ান্ডার বিপক্ষে মাত্র ৬ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ড গড়ে মালি। এবার সেই মালির বিপক্ষে ২০ ওভারে ৩১৪ রান করে রেকর্ড গড়ল উগান্ডা। 

নারী টি-টোয়েন্টিতে তো বটে, পুরুষ টি-টোয়েন্টি ক্রিকেটেও যা সর্বোচ্চ রানের রেকর্ড। পুরুষ টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ডটি আছে আফগানিস্তানের দখলে। গত ফেব্রুয়ারিতে দেরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ উইকেট ২৭৮ রান করে আফগানরা। নারী টি-টোয়েন্টিতে উগান্ডা ছিনিয়ে নিয়েছে ইংল্যান্ডের সিংহাসন। গত বছর টনটনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ উইকেটে ২৫০ করেছিল ইংলিশ মেয়েরা। 

সবচেয়ে বেশি ব্যবধানে হেরেও রেকর্ড গড়ে মালি। এর আগে রেকর্ডটি ছিল চীনের নারীদের। সবচেয়ে বেশি ব্যবধানে হার এড়াতে মালির দরকার ছিল ১৪৩ রান। কিন্তু ৬ রানের পর এবার তারা ১১.১ ওভারে অলআউট হয়েছে ১০ রানে। উগান্ডার বিপক্ষে হেরেছে রেকর্ড ৩০৪ রানে। ছয় ব্যাটসম্যান রানের খাতাই খুলতে পারেননি। 

বোলিংয়ে মালি অতিরিক্ত দিয়েছে ৬১ রান। তিন বাই, ২৮ ওয়াইড ও ৩০টি নো-বল! ওমো সো নামের এক বোলার ৩ ওভার বল করে দিয়েছে ৮২ রান! 

উগান্ডার হয়ে সেঞ্চুরি করেন দুই ব্যাটসম্যান। ওপেনার প্রোসোকোভিয়া আলাকো ৭১ বলে করেন ১১৬ রান। অধিনায়ক রিটা মোসামালির ব্যাট থেকে ৬১ বলে আসে ১০৩ রান। দু’জনে ১৪.১ বল ক্রিজে থেকে দ্বিতীয় উইকেটে জুটিতে গড়েন ২২৭ রান। 

বাংলাদেশের সময়: ০১১৭ ঘণ্টা, জুন ২১, ২০১৯ 
ইউবি/এমকেএম 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
৩ বছরে ২৫ হাজার ‘ডিজিটাল ল্যাব’ প্রতিষ্ঠা করা হবে: পলক
সিলেটে খালিদ হত্যায় ৫ জনের বিরুদ্ধে মামলা
আমি কখনও ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি: মির্জা ফখরুল
ফিলিস্তিনি বাড়িঘর ধ্বংসে বাংলাদেশের নিন্দা
‘বাচ্চাদের কোনোমতে পান্তাভাত দিয়ে ভুলিয়ে রেখেছি’


শাহজালাল (র.) এর ওরস, ৭শ’ বছরের ইতিহাস
রুপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২
রাজধানীর খামারবাড়িতে বোমা সদৃশ বস্তুর সন্ধান
প্রিয়া সাহা ইস্যুতে যুক্তরাষ্ট্রের অবস্থান জানান মিলার