php glass

ব্রাজিলকে রুখে দিলো ভেনেজুয়েলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাজিলের ড্র। ছবি-সংগৃহীত

walton

৬০ মিনিটে ও ৮৭ মিনিটে দুটি গোলের দেখা পায় স্বাগতিক ব্রাজিল কিন্তু তাও ভিএআরে বাতিল হয়ে যায়। আর শেষ পর্যন্ত ভেনেজুয়েলার বিপক্ষে গোল শূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় কোপা আমেরিকার চলতি আসরে দুর্দান্ত শুরু করা ব্রাজিলের।

নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচে পেরেই উঠলো না ব্রাজিল। অধিকাংশ সময় বল নিজেদের দখলে রেখেও ফল পায়নি কোনো স্বাগতিকরা। একের পর এক আক্রমণ করে গেলেও প্রতিপক্ষকে টলাতে পারেনি। শেষ পর্যন্ত ভেনেজুয়েলার কাছে পয়েন্ট হারিয়েই মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময় বুধবার (১৯ জুন) সকালে সালভাদরে ‘এ’ গ্রুপের ম্যাচটি শেষ হয় গোলশূন্য ড্রতে। দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে এ’ গ্রুপের শীর্ষে আছে ব্রাজিল।

ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের উপর চাপ বজায় রাখে ব্রাজিল। পঞ্চদশ মিনিটে প্রথম গোলের সুযোগও পেয়ে যায়। কিন্তু ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শটে হতাশ করেন দাভিদ নেরেস।

প্রথমার্ধ গোল শূন্যতেই শেষ হয়। দ্বিতীয়ার্ধেও আক্রমণ ধরে রাখা ব্রাজিলের ৫০তম মিনিটে আরেকটি ভালো সুযোগ নষ্ট করে। ৬০তম মিনিটে জালে বল পাঠায় রিশার্লিসনের বদলি নামা গাব্রিয়েল জেসুস। কিন্তু সে গোলটিও ভিএআরের সাহায্যে অফসাইডের সংকেত দিয়ে বাতিল করে দেন রেফারি।

৯০ মিনিটে এভেরতনের কাটব্যাক পেয়ে কাছ থেকে লক্ষ্যভেদ করেন কুতিনহো। তবে ভিএআরের সাহায্যে আবারও অফসাইডের বাঁশি বাজান রেফারি।

আক্রমণে পিছিয়ে থাকলেও শক্ত রক্ষণে শেষ পর্যন্ত ব্রাজিলকে গোল না করতে দিয়েই ম্যাচ শেষ করতে পেরেছে ভেনেজুয়েলা। 

বাংলাদেশ সময়: ০৮৩১ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ব্রাজিল
তারাশঙ্করের জন্ম, উত্তম কুমারের প্রয়াণ
মগবাজারে বিস্ফোরণে দুই সাংবাদিক দগ্ধসহ আহত ৪
সমিতির টাকা আত্মসাৎ, সমবায় কর্মকর্তার নামে দুদকের মামলা
রেনু হত্যা: মূলহোতা হৃদয় আটক
ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে


আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ