php glass

বিয়ে স্মরণীয় রাখতে ১০০০ শিশুর অপারেশনের উদ্যোগ ওজিলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসুত ওজিল। ছবি: সংগৃহীত

walton

সম্প্রতি বিয়ের কাজ সেরেছেন ২০১৪ বিশ্বকাপ জয়ী সাবেক মুসলিম জার্মান তারকা মেসুত ওজিল। এই আর্সেনাল মিডফিল্ডার বৈবাহিক সম্পর্কের গিঁট বেঁধেছেন সাবেক মিস তুর্কি অ্যামিনে গালসের সঙ্গে। শুক্রবার (০৭ জুন) ইস্তাম্বুলের বসফরাস হ্রদের বিলাসবহুল এক হোটেলে বিয়ের আয়োজন সম্পন্ন হয়। বিয়ে অনুষ্ঠানে সস্ত্রীক তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ছাড়াও গণ্যমান্য আরো ৩০০ অতিথি উপস্থিত ছিলেন।

বিয়েতে ওজিল আগত অতিথিদের কাছ থেকে কোনো উপহারের বদলে দাতব্য কাজের জন্য আর্থিক সহয়তা চান। এ প্রসঙ্গে টুইটারে তিনি লিখেন, ‘একজন পেশাদার ফুটবলার হিসেবে আমি বেশ সৌভাগ্যবান এবং সমাজে  বিশেষাধিকার অর্জন করছি। যাইহোক, যারা আমাদের হৃদয়ের কাছাকাছি এবং যারা অন্যদের সাহায্য করতে ইচ্ছুক তাদের প্রত্যেককে ‘বিগশো’র সঙ্গে কাজ করতে আমন্ত্রণ জানাচ্ছি। আমি এবং অ্যামিনে (আমিনা) ১০০০ শিশুর অস্ত্রোপচারের খরচ বহনের উদ্যোগ নিয়েছি। এ উদ্যোগটি পূর্ণতা দিতে এখনো সহযোগিতা প্রয়োজন।’

ওজিল আরো বলেন, আপনারা অংশ নিলে আমি খুশি হবো। তবে বিশ্বজুড়ে আরও অনেক রকম চিকিত্সা পূরণ করা যেতে পারে। আর ইতিমধ্যে আমরা ব্রাজিল (বিশ্বকাপ ২০১৪), আফ্রিকায় (২০১৬) এবং রাশিয়ায় (২০১৮) দুস্থ শিশুদের অস্ত্রপচারের জন্য একসঙ্গে কাজ করেছি। এখন আমরা পরবর্তী ধাপে যেতে এবং বিশ্বব্যাপী শিশুদের সাহায্য করতে চাই।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, বিয়ের এই উপহার-সহায়তার মাধ্যমে আগুনে দগ্ধ শিশুসহ পা, ঠোঁটকাটা ও তালুর সমস্যায় ভোগা প্রায় ১ হাজার রোগীর অস্ত্রোপচারের জন্য অর্থ সংগ্রহ করছেন ওজিল ও গালস দম্পতি। এর আগেও ওজিল ফুটবল থেকে পাওয়া বিভিন্ন আন্তর্জাতিক ও দেশীয় পুরস্কার এতিম শিশুদের সহায়তায় দান করেছেন।

অন্যদিকে তুরস্কের ইংরেজি দৈনিক ডেইলি সাবাহ ও সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, বিয়ের কোটি কোটি টাকার উপহার তিনি দুস্থদের সহায়তায় দান করেছেন। এছাড়া বিয়ে উপলক্ষে তুরস্কের রেড ক্রিসেন্টে যুদ্ধে ক্ষতিগ্রস্ত ও উদ্বাস্তু প্রায় ১৫ হাজার সিরিয়ান অভিবাসীকে নৈশভোজও করানো হয়। 

দাতব্যসংস্থা বিগশোতে ওজিল পাঁচ বছর ধরে আর্থিক সহযোগিতা করে যাচ্ছেন। আগুনে দগ্ধ শিশুসহ পা, ঠোঁটকাটা ও তালুর সমস্যায় ভোগা প্রায় ১ হাজার রোগীর অস্ত্রোপচারের জন্য অর্থ সংগ্রহ করছেন ওজিল ও গালস দম্পতি। এছাড়াও ওজিল উদারচিত্তে আরো অন্যান্য সহায়তামূলক কাজের সঙ্গে জড়িত। সানশাইন নামের একটি দাতব্য সংস্থার শুভেচ্ছা দূতও তিনি। ২০১৮ সালের মে মাসে আর্সেনালের বার্ষিক দাতব্য তহবিল সংগ্রহের সময় ওজিল ৩০ হাজার পাউন্ড ব্যয় করেছিলেন।

উল্লেখ্য, দাতব্যসংস্থা বিগশো জার্মান এবং সুইস ডাক্তারদের সহযোগিতায় শিশুকে পরিবর্তনশীল বিভিন্ন সার্জারি প্রদানে সাহায্য করে থাকে।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জুন ১১, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল জার্মানি
গাংনীতে মাদক ব্যবসা নিয়ে দুই পক্ষের গুলি, নিহত ১ 
রামুতে বিনামূল্যে পাওয়ার টিলার পেলেন ৩শ’ কৃষক
ট্রেনের টয়লেটে কিশোরীকে ধর্ষণের চেষ্টা!
বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ডে অজিদের সঙ্গী বাংলাদেশ
ধামরাইয়ে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত


মাদারীপুরে বিদ্যুৎপৃষ্টে যুবকের মৃত্যু
কাশিয়ানীতে ইউপি সদস্যসহ ৫ জুয়াড়ি আটক
কক্সবাজারে বাংলাদেশ-নেপালের যৌথ কমিটির সভা
রোদ-বৃষ্টির লড়াই ছাড়িয়ে হাসবে ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ
৪০-৫০ রান বেশি দিয়েছি: মাশরাফি