php glass

নেশনস লিগের অভিষেক আসরে চ্যাম্পিয়ন পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চ্যাম্পিয়ন হয়ে উল্লাস করছে পর্তুগাল

walton

উয়েফা নেশনস লিগ ফুটবলের প্রথম আসরের শিরোপা জিতেছে বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল। ফাইনালে নেদারল্যান্ডসকে ১-০ গোলে হারিয়েছে পর্তুগিজরা। ম্যাচের একমাত্র জয়সূচক গোলটি আসে গনসালো গেদেসেনের পা থেকে।

ঘরের মাঠ এস্তাদিও দো দ্রাগো স্টেডিয়ামে নেদারল্যান্ডসের ওপর আধিপত্য দেখানোর চেষ্টা করে পর্তুগাল। ৩০ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের শট ফিরিয়ে দেয় ডাচ গোলরক্ষক সিলিসেন। প্রথমার্ধে আর বলার মতো কোন গোলের সুযোগ তৈরি করতে পারেনি কোনও দল।

বিরতির পর ডাচ রক্ষণে আক্রমণ চালতে থাকে পর্তুগাল। সাফল্য পেতেও সময় লাগেনি তাদের। ৬০ মিনিটে পেনাল্টি বক্সের বাম পাশ থেকে বানার্ডো সিলভার পাস থেকে ডি বক্সের ঠিক বাহিরে মাঝামাঝি জায়গায় বল পেয়ে যান গেদেস। ডান পায়ে জোরালো শট করেন তিনি। ডাচ গোলরক্ষক সিলিসেন বাম দিকে ঝাঁপিয়ে পড়লেও তার হাতে লেগে বল চলে যায় জালে।

 পিছিয়ে পড়ে সমতায় ফেরার চেষ্টা করে নেদারল্যান্ডস। ৬৬ মিনিটে মেমফিস ডিপাইয়ের হেড ঠেকিয়ে দেন পর্তুগালের গোলরক্ষক। এরপর বাকিটা সময় আক্রমণ চালিয়েও পর্তুগিজ ডিফেন্স আর ভাঙতে পারেনি ডাচরা। ফলে শেষ পর্যন্ত ১-০ গোলের জয়ে নেশন্স লিগের শিরোপা জয়ের আনন্দে ভাসে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০৩৪৮ ঘণ্টা, জুন ১০, ২০১৯
আরএআর/জেআইএম

যাত্রাবাড়ীতে ফাস্টফুডের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ২
বন্যার ‘অজুহাতে’ ফের ঊর্ধ্বমুখি সবজি-মসলার বাজার
শিশুচোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, একজনের মৃত্যু
বিএনপির চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ আজ
কুলাউড়ায় ট্রেনের বগি লাইনচ্যুত


‘আমার মেয়ে মিন্নির কিছু হলে আমি আত্মহত্যা করমু’
বাংলাদেশ ‘এ’ দলকে পাত্তা দিলো না আফগানিস্তান
বাড্ডায় শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
কর্ণফুলীর ১৪ নম্বর ঘাট, ভয় নিয়ে যাত্রা
বরিশালে স্বর্ণের দোকানের ম্যান‌জারকে কুপিয়ে জখম