php glass

জয় দিয়ে বিশ্বকাপ প্রাক বাছাই পর্ব শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লাওসকে হারিয়ে বিশ্বকাপের প্রাক বাছাইপর্ব শুরু করেছে বাংলাদেশ: ছবি-সংগৃহীত

walton

২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপের এএফসি অঞ্চলের প্রাক-বাছাইপর্বে জয় দিয়ে মিশন শুরু করেছে বাংলাদেশ। বৃহস্পতিবার (০৬ জুন) অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক লাওসকে ১-০ গোলে হারিয়েছে জেমি ডের শিষ্যরা।

নিউ লাওস ন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই সমান আধিপত্য দেখায় দু’দলই। তবে প্রথমার্ধে চেষ্টা করেও গোল আদায় করতে পারেনি বাংলাদেশ। বেশ কয়েকবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি লাল-সবুজরা। আক্রমণও ছিল অপরিকল্পিত।

বিরতির পর কিছুটা প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ। নিজেদের গুছিয়ে নিতে চেষ্ট করে তারা। ৬৭ মিনিটে একটি সহজ গোলের সুযোগ নষ্ট করে বাংলাদেশের স্ট্রাইকার।

তবে কাঙ্খিত গোল পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ৭১ মিনিট পর্যন্ত। মাঝ মাঠ থেকে পেনাল্টি বক্সের বাইরে বল পেয়ে যান রবিউল। ডান পায়ের দারুণ শটে পরাস্ত করেন লাওসের গোলরক্ষককে।

লিড পেয়ে বল নিজেদের পায়ে রেখে আধিপত্য ধরে রাখার চেষ্টা করে বাংলাদেশ। তবে চেষ্টা করেও আর বাংলাদেশের ডিফেন্স ভাঙতে পারেনি লাওস। শেষ পর্যন্ত ১-০ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জেমি ডে’র শিষ্যরা।

বঙ্গবন্ধু গোল্ড কাপেও এই লাওসকে ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। আগামী ১১ জুন দ্বিতীয় পর্বে ঢাকায় লাওসের মুখোমুখি হবে লাল সবুজরা। এই ম্যাচ ড্র করলেই পরের রাউন্ড নিশ্চিত হবে বাংলাদেশের।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘন্টা, জুন ০৬, ২০১৯
আরএআর/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী