php glass

সড়ক দূর্ঘটনায় নিহত সাবেক রিয়াল-আর্সেনাল তারকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর্সেনাল-রিয়াল মাদ্রিদের সাবেক লেফ্ট উইঙ্গার হোসে অ্যান্তনিও রেইস-সংগৃহীত

walton

বয়স মাত্র ৩৫ বছর। বুটজোড়াও এখনো তুলে রাখেননি। কিন্তু তার আগে পৃথিবী থেকে বিদায় নিলেন হোসে অ্যান্তোনিও রেইস। সাবেক রিয়াল মাদ্রিদ-আর্সেনাল লেফট-উইঙ্গার নিহত হয়েছেন সড়ক দূর্ঘটনায়। খবরটি নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাব সেভিয়া। 

শনিবার (০১ জুন) অপরাহ্নে লা লিগার ক্লাব সেভিয়া তাদের অফিসিয়াল টুইটারে জানায়, ‘এটা অত্যন্ত খারাপ সংবাদ। আমাদের সবার প্রিয় একাডেমি গ্র্যাজুয়েট হোসে অ্যান্তনিও রেইস সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছেন। রেস্ট ইন পিচ।’ 

রেইস পেশাদারি ফুটবল ক্যারিয়ার শুরু করেন সেভিয়ায়। ক্লাবটির যুব এবং ‘বি’ দলে খেলে ২০০০ সালে মূল দলে জায়গা করে নেন তিনি। ২০০৪ সালের জানুয়ারিতে যোগ দেন আর্সেনালে। সে বছর অপরাজিত থেকে গানারদের হয়ে ২০০৩-০৪ মৌসুমের প্রিমিয়ার লিগের শিরোপা জেতার স্বাদ পান রেইস।

২০০৭ সালে ধারে রিয়াল মাদ্রিদে আসেন রেইস। লস ব্ল্যাঙ্কোসদের হয়ে তিনি লা লিগাও জিতেছেন। একই বছর তিনি সান্তিয়াগো বার্নাব্যু থেকে যোগ দেন নগর প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদে। মাদ্রিদ অধ্যায় শেষে আবার ফিরে যান শৈশবের ক্লাব সেভিয়ায়। ক্যারিয়ারের সায়াহ্নে পৌঁছালেও তিনি খেলে যাচ্ছিলেন স্পেনের দ্বিতীয় সারির দল এ্যাক্সেত্রেমাদুরের হয়ে। 

স্পেনের সেভিয়া শহরে রেইস কার দূর্ঘটনার শিকার হয়েছেন। ভ্রমণে তার সঙ্গে ছিলেন তার দুই কাজিন জোনাথন রেইস এবং হুয়ান ম্যানুয়েল ক্যালদেরন। রেইসের সঙ্গে নিহত হয়েছেন তারাও।

রেইসের মৃত্যুতে শোকের বাতাস বইছে ইউরোপীয় ফুটবলে। আজ দিবাগত রাতে লিভারপুল বনাম টটেনহামের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তার স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হবে।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘন্টা, জুন ০১, ২০১৯ 
ইউবি/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বিলুপ্তির পথে ‘আটিয়া কলা’
‘ক্যারিবীয়দের শর্ট বল মোকাবিলা করতে প্রস্তুত বাংলাদেশ’
ব্রিজ না থাকায় দুর্ভোগে ১০ গ্রামের ৫ হাজার মানুষ 
মাউন্ট কানামো চূড়ায় চার তরুণ
রাতের চরফ্যাশন যেন নৈসর্গিক সৌন্দর্য!


রোববার মধ্যরাতে পঞ্চম ধাপের উপজেলা ভোটের প্রচার শেষ
সুয়ারেজ-কাভানিদের গোলে ইকুয়েডরকে বিধ্বস্ত করলো উরুগুয়ে
বাইরের কথায় নয়, নিজেদের পর্যবেক্ষণে জোর মাশরাফির
রোমানের হাত ধরে বিশ্ব আর্চারিতে প্রথম পদক বাংলাদেশের
প্রেমের টানে ঘর ছেড়ে পুলিশি হেফাজতে তরুণী