php glass

ফুটবলের সব কিছু জেতা হয়েছে পেদ্রোর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

বুধবার (মে ২৯) রাতে উয়েফা ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালকে হারিয়ে দ্বিতীয় শিরোপা ঘরে তোলে চেলসি। এই ম্যাচে গোল করেন পেদ্রো। ফলে চেলসির হয়ে ইউরোপা লিগের শিরোপা জিতেছেন তিনি। আর এই শিরোপার মধ্য দিয়ে নিজের ক্যারিয়ারের সব শিরোপা জিতেছেন তিনি।

জাতীয় দলের জার্সি ছাড়া ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনা ও চেলসির হয়ে খেলেছেন পেদ্রো। স্পেনের হয়ে ২০১০ সালে বিশ্বকাপ ও ২০১২ সালে ইউরো জিতেছেন তিনি। বার্সেলোনার হয়ে ৩২১ ম্যাচ খেলেছেন এই স্প্যানিশ তারকা। চ্যাম্পিয়নস লিগ তিনবার, ক্লাব বিশ্বকাপ দুইবার, লিগ শিরোপা পাঁচবার, সুপারকাপ চারবার, উয়েফা সুপার কাপ তিনবার ও কোপা দেল রে’র শিরোপা তিনবার জিতেছেন।
 
চেলসির হয়ে পেদ্রো ১৮৩ ম্যাচ খেলেছেন। লিগ শিরোপা ও এফএ কাপ জিতেছেন তিনি। শুধু বাকি ছিল ইউরোপা লিগের শিরোপা জেতা। আর্সেনালকে হারিয়ে সেটাও পূরণ হলো তার। ফুটবল ক্যরিয়ারের সকল শিরোপাই জেতা হয়ে গেছে তার। তাই ক্যরিয়ারের সকল পাওয়াই পূর্ন হয়েছে পেদ্রোর।
 
আর্সেনালের বিপক্ষে গোল করে রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন পেদ্রো। চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের ফাইনালে গোল করা ফুটবলের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ৩১ বছর বয়সী এই ফুটবলার। এই তালিকায় রয়েছেন লিভারপুলের ইংলিশ মিডফিল্ডার স্টিভেন জেরার্ড, সাবেক ড্যানিশ তারকা অ্যালান সিমোনসেন, আর্জেন্টাইন স্ট্রাইকার হারনান ক্রেসপো ও রাশিয়ান তারকা দিমিত্রি আলেনিচেভের।
 
বাংলাদেশ সময়: ১৩০৬ ঘন্টা, মে ৩০, ২০১৯
আরএআর/এমকেএম

বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী