php glass

বিশ্বকাপের আগে কিউইদের হাতে নাকাল কোহলিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

বিশ্বকাপের অন্যতম ফেভারিট ভারত প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে বড় ধাক্কা খেলো। শনিবার (২৫ মে) ইংল্যান্ডের কিংসটনে হেসে খেলে ৬ উইকেটে বিরাট কোহলিদের হারিয়েছে কিউইরা।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে ট্রেন্ট বোল্টের ঝড়ো বোলিংয়ের মুখে মাত্র ৩৯.২ ওভারেই ১৭৯ রানে অলআউট হয়ে যায় কোহলি বাহিনী। ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭৭ বল হাতে রেখেই জিতে যায় নিউজিল্যান্ড। 

হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন (৬৭) ও রস টেলর (৭১)। এছাড়াও ওপেনার মার্টিন গাপ্টিল ২২ ও হেনরি নিকোলাসের ব্যাট থেকে এসেছে ১৫ রান।

যদিও ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। দলীয় মাত্র ৩৭ রানেই দুই উইকেট হারায় তারা। এরপর অধিনায়ক উইলিয়ামসন, রস টেলরকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরের কাছে নিয়ে যান।

এদিন টসে জিতে ব্যাটিংয়ে নেমে একেবারেই মাথা তুলে দাঁড়াতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন রবীন্দ্র জাদেজা। বলার মতো ৩০ রান সংগ্রহ করেন হার্ডিক পান্ডিয়া ও ১৮ রান করেন অধিনায়ক কোহলি।

নিউজিল্যান্ডের হয়ে একাই ৪ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। তিন উইকেট নেন নিশাম। আর একটি করে উইকেট নেন ডি গ্রান্ডহোম, টিম সাউদি ও ফারগুসন।

বাংলাদেশ সময়: ২৩০৪ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এমকেএম/এমজেএফ

যাত্রাবাড়ীতে ফাস্টফুডের দোকানে এসি বিস্ফোরণ, ২জন দগ্ধ
বন্যার ‘অজুহাতে’ ফের ঊর্ধ্বমুখি সবজি-মসলার বাজার
শিশুচোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, একজনের মৃত্যু
বিএনপির চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ আজ
কুলাউড়ায় ট্রেনের বগি লাইনচ্যুত


‘আমার মেয়ে মিন্নির কিছু হলে আমি আত্মহত্যা করমু’
বাংলাদেশ ‘এ’ দলকে পাত্তা দিলো না আফগানিস্তান
বাড্ডায় শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
কর্ণফুলীর ১৪ নম্বর ঘাট, ভয় নিয়ে যাত্রা
বরিশালে স্বর্ণের দোকানের ম্যান‌জারকে কুপিয়ে জখম