php glass

প্রথমবারেই বাজিমাত করলেন গৌতম গম্ভীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গৌতম গম্ভির-ছবি: সংগৃহীত

walton

চলতি বছরই সকল ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছিলেন গৌতম গম্ভীর। এরপর থেকে পুরোদস্তুর রাজনীতিবিদ বনে গিয়েছিলেন। সর্বশেষ ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে অংশ নিয়ে বিশাল ব্যবধানে জয়ের পথে রয়েছেন এই সাবেক ভারতীয় ওপেনার।

ভারতের জাতীয় নির্বাচনে পূর্ব দিল্লি আসন থেকে বিজেপির পদ্মফুল প্রতীকে নির্বাচনে অংশ নেন গম্ভীর। নির্বাচনের সর্বশেষ ফলাফল অনুযায়ী তিনি প্রায় ৩ লাখ ৮৫ হাজার ৭০০ ভোটের ব্যবধানে এগিয়ে আছেন। তার দুই প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের অরভিন্দর সিং এবং আম আদমি পার্টির অতিশি তার কাছে পাত্তাই পাননি।

সর্বশেষ সংবাদ অনুযায়ী, গম্ভীরের প্রাপ্ত ভোট ৫৫.৩৫ শতাংশ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অরভিন্দর পেয়েছেন ২৪.৩ শতাংশ আর তৃতীয় স্থানে থাকা অতিশি পেয়েছেন ১৭.৩ শতাংশ ভোট। গম্ভীর আর অতিশি দুজনের জন্যই এবার প্রথম নির্বাচনে অংশগ্রহণ। 

এদিকে জয়ের সম্ভাবনা দেখে আগেই টুইটারে ভোটার ও সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন গম্ভীর। নিজের অফিসিয়াল টুইটার একাউন্ট ‘চৌকিদার গৌতম’এ এই জয়কে অসাধারণ কভার ড্রাইভের সঙ্গে তুলনা করেছেন তিনি। তাকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন পরাজয় মেনে নেওয়া অতিশি।

২০১১ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য গৌতম গম্ভীর ৫৮ টেস্টে ৯ সেঞ্চুরি ও ২২ ফিফটিতে ৪ হাজার ১৫৪ রান করেছিলেন। ১৪৭টি ওয়ানডে খেলে তার রান ৫ হাজার ২৩৮, গড় প্রায় ৪০, সেঞ্চুরি ১১টি ও ফিফটি ৩৪টি। আর ২৭টি টি-টোয়েন্টিতে তার রান ৯৩২।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এমএইচএম

বিলুপ্তির পথে ‘আটিয়া কলা’
‘ক্যারিবীয়দের শর্ট বল মোকাবিলা করতে প্রস্তুত বাংলাদেশ’
ব্রিজ না থাকায় দুর্ভোগে ১০ গ্রামের ৫ হাজার মানুষ 
মাউন্ট কানামো চূড়ায় চার তরুণ
রাতের চরফ্যাশন যেন নৈসর্গিক সৌন্দর্য!


রোববার মধ্যরাতে পঞ্চম ধাপের উপজেলা ভোটের প্রচার শেষ
সুয়ারেজ-কাভানিদের গোলে ইকুয়েডরকে বিধ্বস্ত করলো উরুগুয়ে
বাইরের কথায় নয়, নিজেদের পর্যবেক্ষণে জোর মাশরাফির
রোমানের হাত ধরে বিশ্ব আর্চারিতে প্রথম পদক বাংলাদেশের
প্রেমের টানে ঘর ছেড়ে পুলিশি হেফাজতে তরুণী