php glass

জার্মান দলে নেই ক্রুস, স্টেগান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জার্মানি ফুটবল দল-ছবি: সংগৃহীত

walton

আসন্ন ২০২০ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দুই ম্যাচের জন্য ঘোষিত জার্মান দলে জায়গা হয়নি দুই অভিজ্ঞ তারকা টনি ক্রুস ও মার্ক আন্দ্রে টের স্টেগানের। এছাড়া আরও বেশ কয়েকজন তারকা ফুটবলারকে রেখেই এস্তোনিয়া ও বেলারুশের বিপক্ষে ম্যাচ দুটির দল ঘোষণা করেছেন কোচ জোয়াকিম লো।

সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি এবার অপেক্ষাকৃত তারুণ্যনির্ভর দল গঠন করেছে। এজন্য দলে জায়গা হারিয়েছেন বায়ার্ন মিউনিখের তারকাত্রয়ী-ম্যাটস হামেলস, টমাস মুলার এবং জেরোমে বোয়েটাং। তাদের ফের দলে ফেরার দরজা প্রায় বন্ধ।

তবে বার্সা গোলরক্ষক টের স্টেগানের না থাকার কারণ ইনজুরি। তার স্থলাভিষিক্ত হয়েছেন ম্যানুয়েল নয়্যার। আর ইনজুরির কারণেই ছিটকে পড়েছেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার টনি ক্রুস।

ইউরো ২০২০ এর বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে শুরুটা বেশ ভালোই করেছে জার্মানি। ‘সি’ গ্রুপের ম্যাচে আগামী ৮ জুন নিজদের দ্বিতীয় ম্যাচে বেলারুশের মোকাবিলা করার পর ১১ জুন ঘরের মাঠে এস্তোনিয়ার মুখোমুখি হবে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

জার্মানির স্কোয়াড
গোলরক্ষক: মানুয়েল নুয়্যার, বার্নড লেনো, কেভিন ট্র্যাপ।
রক্ষণভাগ: নিকলাস সুলে, ম্যাটস হুম্মেলস, ম্যাথিয়াস গিন্টার, নিকো স্কালজ, থিলো কেহরের, লোকাস ক্লোস্টেরমান, ইয়োনাথান তাহ, নিকলাস স্টার্ক, মার্সেল হ্যালস্টেনবার্গ, ইয়োনাস হেক্টর।

মিডফিল্ডার/আক্রমণভাগ: জশোয়া কিম্মিচ, ইউলিয়ান ব্রান্ট, ইলকাই গুন্ডোগান, টিমো ভার্নার, মার্কো রিউস, কাই হাভেরৎজ, লেরয় সানে, সার্জে ন্যাবরি, লিওন গোরেৎস্কা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মে ২২, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী