বিশ্বকাপের আগে বিধ্বস্ত পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হলেও পরের তিনটিতেই দাপুটে জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। রোববারের (১৯ মে) পঞ্চম ও শেষ ম্যাচেও এর ব্যতিক্রম হয়নি। ৫৪ রানে জিতে ৪-০ তে সিরিজ শেষ করলো ইংলিশরা।

ক্রিস ওকসের বোলিং তোপের সামনে দাঁড়াতেই পারেননি পাকিস্তানের ব্যাটসম্যানরা। একাই তুলে নেন ৫ উইকেট। জো রুট ও ইয়ন মরগানের হাফসেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৫১ রান তোলে ইংল্যান্ড। জবাবে ২৯৭ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। 

বাবর আজম ও সরফরাজ আহমেদ কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও শেষ পর্যন্ত আর সফল হতে পারেননি। বড় লক্ষ্যে খেলতে নেমে ৬ রানেই ৩ উইকেট হারায় পাকিস্তান। এরপরও অবশ্য বাবর আজমের ব্যাট থেকে ৮০ ও সরফরাজ আহমেদের ব্যাট থেকে আসে ৯৭ রান। এছাড়া আসিফ আলী ২২, ইমাদ ওয়াসিম ২৫ ও মোহাম্মদ হাসনাইন ২৮ রান করেন। 

ওকসের ৫ উইকেট ছাড়া ইংল্যান্ডের হয়ে আদিল রশিদ নেন ২টি ও উইলি নেন একটি উইকেট। ওয়ানডেতে তৃতীয়বার এক ইনিংসে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ডানহাতি ইংলিশ পেসার।

মরগান-রুটের একশ ছাড়ানো জুটিতে আরও বড় স্কোরের আভাস দিলেও শেষ পর্যন্ত ৩৫১ রানে থামে ইংল্যান্ড। রুট ৮৪ ও মরগান ৭৬ রানে থামেন। এরা ছাড়াও দলের দুই ওপেনার জেমস ভিঞ্চ ৩৩ ও জনি বেয়রস্টো ৩২ রান করেন। এছাড়া জস বাটলার ৩৪, বেন স্টোকস ২১ ও টম কুরান ২৯ রান করেন। 

পাকিস্তানের হয়ে একাই ৪ উইকেট নেন শাহেন শাহ আফ্রিদি। এছাড়া তিনটি নেন ইমাদ ওয়াসিম ও একটি করে নেন হাসান আলী এবং হাসনাইন।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, মে ২০, ২০১৯
এমকেএম

অন্য জেলা থেকে কাউকে ফেনীতে প্রবেশ না করতে আহ্বান
কুমিল্লা লকডাউন
খাগড়াছড়িতে শতাধিক শ্রমিককে আটক করে হোম কোয়ারেন্টিনে
করোনায় আক্রান্ত হয়ে মারা যান আমতলী আ’লীগ সভাপতি
ভবিষ্যতের আগুয়েরো হবে মার্তিনেস: ক্রেসপো 


শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিও ২৫ এপ্রিল পর্যন্ত
স্পেনে গত ২৪ ঘণ্টায় ১৭ দিনের মধ্যে সর্বনিম্ন ৬০৫ মৃত্যু
‘কখনো ভাবিনি এভাবে মসজিদে জুমা হবে না’
খেলা নেই, কলকাতার বেটিংচক্র ইস্যু লকডাউন
করোনা আক্রান্ত আরও এক সাংবাদিক