php glass

বেল-নাভাসের বিদায়ের মঞ্চ সাজাচ্ছে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেল ও কেইলর নাভাস-সংগৃহীত

walton

ঝড়-ঝঞ্ঝায় আক্রান্ত রিয়াল মাদ্রিদকে আগামী মৌসুমের জন্য ঢেলে সাজাচ্ছে কোচ জিনেদিন জিদান। দ্বিতীয় মেয়াদে সান্তিয়াগো বার্নাব্যুতে আসা জিজুর স্বপ্নের স্কোয়াডে জায়গা হচ্ছে না গ্যারেথ বেল ও কেইলর নাভাসের।

নিজের সাচ্ছন্দ্য মতো দল সাজাতে না পারলে পুনরায় রিয়াল ছাড়ার হুমকিও দিয়ে রেখেছেন জিদান। তার জন্য লস ব্লাঙ্কোসদের বলি দিতে হচ্ছে ‘হানড্রেড মিলিয়ন ম্যান’ খ্যাত বেলকে আর কোস্টারিকান গোলরক্ষক নাভাসকে।

২০১৮-১৯ মৌসুমে রিয়াল লা লিগায় শেষ ম্যাচ খেলবে রিয়াল বেটিসের বিপক্ষে। ম্যাচ শেষেই বার্নাব্যুর সোনালি সময়ের দুই সৈনিককের হয়তো অানুষ্ঠানিক বিদায় সংবর্ধনা দিতে পারে তারা।

জিদানের ইঙ্গিতটা যে এমনই, ‘বেল আমাদের সঙ্গে আগামী ম্যাচে (রিয়াল বেটিস) থাকবে। আমি জানি না এটা তার শেষ ম্যাচ কিনা, আপনিও জানেন না। এটা একটি মৌসুমের শেষ এবং এই শেষের পর দলে পরিবর্তন আসবে।’

গত মৌসুম থেকে জিজুর স্কোয়াডে প্রায় পরিত্যক্ত বেল। চলতি মৌসুমে অবশ্য ক্রিস্টিয়ানো চলে যাওয়ার পর কোচ সান্তিয়াগো সোলারির অধীনে রিয়ালের আক্রমণভাগের মূল কাণ্ডারি ছিলেন তিনি। কিন্তু ওয়েলস উইঙ্গার নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন।

বেলের আগামী মৌসুমের ঠিকানা এখনো নির্দিষ্ট হয়নি। তবে সাবেক ক্লাব টটেনহামে ফেরার গুঞ্জন চলছে অনেকদিন ধরে। নাভাসের ভবিষ্যতও এখনও ধোঁয়াশায়। বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়া আসার পর থেকে বার্নাব্যুতে ব্রাত্য হয়ে পড়েন তিনি। অথচ জিজুর অধীনেই রেকর্ড টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জিতেছে বেল-নাভাস।

জিজু অবশ্য রিয়ালের গোলপোস্টের নিচে কোর্তোয়াকেও নয়, চাচ্ছেন নিজ সন্তান লুকাকে। জিদানের মন্তব্যেই তা স্পষ্ট, ‘এটা বলা উচিৎ নয় যে লুকা অামার ছেলে কিন্তু সে তার পুরা জীবনটা রিয়াল মাদ্রিদে কাটিয়েছে এবং দেখিয়েছে সে কতটুকু ভাল।’

দুঃসহ মৌসুমের শেষ ম্যাচের পর কোনো উদযাপন করবে না রিয়াল। কিন্তু বার্নাব্যুতে এক সম্মানসূচক বিদায়ের আয়োজন হতে পারে। ক্লাব কর্তৃপক্ষ ও জিদান তাদের স্বভাসূলভ ভঙ্গিতে হয়তো বিদায়বার্তা তুলে দিবে কোনো কোনো খেলোয়াড়কে, এমনটাই ধারণা স্প্যানিশ গণমাধ্যম মার্কার।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘন্টা, মে ১৯, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
যাত্রাবাড়ীতে ফাস্টফুডের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ২
বন্যার ‘অজুহাতে’ ফের ঊর্ধ্বমুখি সবজি-মসলার বাজার
শিশুচোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, একজনের মৃত্যু
বিএনপির চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ আজ
কুলাউড়ায় ট্রেনের বগি লাইনচ্যুত


‘আমার মেয়ে মিন্নির কিছু হলে আমি আত্মহত্যা করমু’
বাংলাদেশ ‘এ’ দলকে পাত্তা দিলো না আফগানিস্তান
বাড্ডায় শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
কর্ণফুলীর ১৪ নম্বর ঘাট, ভয় নিয়ে যাত্রা
বরিশালে স্বর্ণের দোকানের ম্যান‌জারকে কুপিয়ে জখম