php glass

দেশে ফিরছেন মাশরাফি, মুশফিকদের গন্তব্য ইংল্যান্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিরোপা জিতে দেশের পথে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি

walton

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জয়ের পর বেশ ফুরফুরে মেজাজেই রয়েছে বাংলাদেশ দল। বিশ্বকাপের আগে প্রস্তুতিটা ভালভাবেই সেরে নিয়েছেন মাশরাফি বাহিনী। বাংলাদেশ দলের গন্তব্য এখন ইংল্যান্ড। তবে দলের সাথে এখন যাচ্ছেন না অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিলে প্রায় আড়াই মাসের সফর। বিসিবি আগেই জানিয়েছিল ত্রিদেশীয় সিরিজ শেষে চাইলে দেশে ফিরতে পারেবেন ক্রিকেটাররা। সেই সুযোগটাই নিয়েছেন টাইগার অধিনায়ক ও তামিম ইকবাল।

শুক্রবার ফাইনাল ম্যাচ শেষেই দেশের পথে রওনা দিয়েছেন মাশরাফি। সাথে তামিম ইকবালও রয়েছেন। এছাড়াও বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থাকা চার ক্রিকেটারের মধ্যে নাঈম হাসান, তাসকিন আহমেদও তাদের সঙ্গে আসছেন। তবে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, অন্য দুই ক্রিকেটার ইয়াসির আলী, ও ফরহাদ রেজা রোববার (১৯ মে) ভোর ৫টায় দেশের উদ্দেশে রওনা দেবেন।

দুবাই পর্যন্ত মাশরাফির সাথে থাকবেন তামিম। সেখান থেকেই পরিবারের সাথে যোগ দেবেন তিনি। মাশরাফি দেশে ফিরে আগামী বুধবার আবারও ইল্যান্ডের উদ্দেশে রওনা দেবেন। বৃহস্পতিবার বিশ্বকাপ অধিনায়কদের নিয়ে আইসিসির একটি আয়োজনে অংশ নেবেন মাশরাফি।

অন্যদিকে মুশফিকসহ দলের ১৩ ক্রিকেটাররা শনিবার (১৮ মে) ইংল্যান্ডের লেস্টার সিটি যাবেন। লেস্টারে অনুশীলন করে রওনা হবেন কার্ডিফে। সেখানেই দলের সাথে যোগ দেবেন মাশরাফি ও তামিম। ২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসি’র অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগারা।

৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হচ্ছে এবারের বিশ্বকাপ। যেখানে ২ জুন কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘন্টা, মে ১৮, ২০১৯
আরএআর/এমএমএস

বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী