php glass

ফিলিস্তিনিদের ইফতারে সাড়ে ১২ কোটি টাকা দিলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

সংযম ও সহিষ্ণুতার বার্তা নিয়ে সারা বিশ্বে পালিত হচ্ছে পবিত্র রমজান মাস। কিন্তু অন্যান্য দেশের মতো শান্তিতে রোজা রাখতে পারছেন না ফিলিস্তিনের মানুষ। ইসরায়েলের হামলায় প্রতিনিয়ত রক্ত ঝরছে সেখানে। বরাবরই ফিলিস্তিনিদের প্রতি নিজের সমর্থন ও সহানুভূতি প্রকাশ করে আসছেন জুভেন্টাসের উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। এবার সরাসরি যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন তিনি। 

রোজায় ইফতারের জন্য ফিলিস্তিনিদের দেড় মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ১২ কোটি ৬৩ লক্ষ টাকা) দান করেছেন রোনালদো। রুশ সংবাদ মাধ্যম স্পুটনিক নিউজ এমনটাই জানিয়েছে।

এর আগেও ফিলিস্তিনিদের সমর্থনে ভূমিকা রেখেছেন রোনালদো। ২০১২ সালে, নিজের গোল্ডেন শু (যা কিনা সেবার ইউরোপের বর্ষসেরা স্ট্রাইকার হিসেবে অর্জন করেছিলেন তিনি) নিলামে তুলেছিলেন। ওই নিলাম থেকে অর্জিত অর্থ তিনি ফিলিস্তিনের শিশুদের কল্যাণে ব্যয় করেন।

২০১৩ সালের মার্চে, ২০১৪ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ শেষে ইসরায়েলের এক খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদলে অস্বীকৃতি জানান রোনালদো। ফিলিস্তিনিদের প্রতি রোনালদোর এমন ভালোবাসা প্রকাশের ঘটনা বিশ্ব মিডিয়ায় তেমন আলোচনায় আসে না। কিন্তু ফুটবল বিশ্বে তার এমন উদ্যোগ ঠিকই প্রশংসিত হচ্ছে।

২০০৭ সালের জুন থেকে ফিলিস্তিনের গাজাকে স্থল, আকাশ ও সমুদ্রপথে অবরোধ করে রেখেছে ইসরায়েল। এই অবরোধের কারণে ওই অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় ভয়াবহ প্রভাব পড়েছে। চরম দারিদ্র্যের কারণে বহু মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এছাড়া কিছুদিন পরপর ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনিদের মৃত্যু সেখানে অতি সাধারণ ঘটনা।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, মে ১৭, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল রোনালদো
নাটোরে ফেনসিডিল-প্রাইভেটকারসহ ৩ মাদকবিক্রেতা আটক
শিল্পোন্নত দেশের কার্বন নিঃসরণেই ক্ষতিগ্রস্ত বাংলাদেশ 
চোরাচালানের তালিকায় এবার পেঁয়াজ!
শাহআলীতে ফেনসিডিলসহ আটক
৩০০ ছুঁই ছুঁই, নতুন পেঁয়াজেও প্রভাব পড়ছে না দামে


বিশ্বের বুকে বাংলাদেশ এখন রোল মডেল: প্রতিমন্ত্রী পলক
হবিগঞ্জে এক বছরে প্রাথমিকে শিক্ষার্থী কমেছে ৭ সহস্রাধিক
ইরাকের সরকারবিরোধী বিক্ষোভে দেড় মাসে নিহত ৩২০  
ভান্ডারিয়ায় ইয়াবাসহ দুই মাদকবিক্রেতা আটক
মনের তৃষ্ণা বাড়িয়ে দিলেন লোকশিল্পীরা