php glass

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে ফিরছেন আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহাম্মদ আমির-সংগৃহীত

walton

সব শঙ্কা উড়িয়ে দিয়ে আসন্ন ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াড়ে ফিরেছেন অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমির। বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা পাচ্ছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে প্রথম ম্যাচ খেললেও ভাইরাসজনিত অসুস্থতার কারণে দলে ছিলেন না আমির। তৃতীয় ম্যাচের আগে শরীরে চিকেন পক্স হওয়ায় ঝুঁকির মুখে পড়ে যায় তার বিশ্বকাপ স্বপ্ন। সিরিজের বাকি দুই ম্যাচে খেলতে না পারলে ২০১৯ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা না পাওয়ার সম্ভাবনাও ছিল তার। 

তবে বৃহস্পতিবার (১৬ মে) আমিরের ফেরার ব্যাপারে নিশ্চিত হয়েছে পিসিবি। দুই সপ্তাহের মধ্যে এই ২৭ বছর বয়সী গতি তারকা সুস্থ হবেন বলে আশাবাদী পাকিস্থান অধিনায়ক সরফরাজ আহমেদ ও কোচ মিকি আর্থার। 

পিটিআই নিউজকে এক নির্ভরযোগ্য সুত্র জানায়, ‘যদি আমির দুই সপ্তাহের মধ্যে সুস্থ হয়ে উঠতে পারেন তবে ব্যবস্থাপনা ও প্রধান নির্বাচক (ইনজামাম-উল-হক) আমিরকে বিশ্বকাপের স্কোয়াডে রাখবেন।’ 

আপাতত সুস্থ হওয়ার পথে আমির। চিকেন পক্সে আক্রান্ত হওয়ার পরপরই তাকে লন্ডনের এক মেডিকেলে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। 

আমিরের কপাল খুলে দিয়েছে ইংলিশদের বিপক্ষে চলতি সিরিজে পাকিস্থানি বোলারদের ব্যর্থতা। ব্রিস্টলে তৃতীয় ম্যাচে ৩৫৮ রানের পাহাড়সম টার্গেট দিয়েও বোলাররা জয় এনে দিতে পারেনি পাকিস্থানকে। ৩১ বল হাতে রেখে ৬ উইকেটে জেতে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচেও ১২ রানে জয় পায় স্বাগতিকরা।

শুক্রবার (১৭ মে) সিরিজের চতুর্থ ম্যাচে দুই দল মুখোমুখি হয়েছে নটিংহ্যাম্পশায়ারে। এই রিপোর্ট লেখা পযর্ন্ত টসে হেরে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ১১৫ রান করেছে পাকিস্থান। ফখর জামান ও বাবর অাজম দেখা পেয়েছেন অর্ধশতকের। 

সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ মার্চ। এখন পযর্ন্ত সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

আমির ছাড়াও বিশ্বকাপের মূল স্কোয়াডের জন্য পিসিবি চোখ রাখছে আসিফ আলীর উপর। গত দুই ম্যাচে দুইটি হাফসেঞ্চুরি করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। 

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘন্টা, মে ১৭, ২০১৯
ইউবি/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
নাটোরে ফেনসিডিল-প্রাইভেটকারসহ ৩ মাদকবিক্রেতা আটক
শিল্পোন্নত দেশের কার্বন নিঃসরণেই ক্ষতিগ্রস্ত বাংলাদেশ 
চোরাচালানের তালিকায় এবার পেঁয়াজ!
শাহআলীতে ফেনসিডিলসহ আটক
৩০০ ছুঁই ছুঁই, নতুন পেঁয়াজেও প্রভাব পড়ছে না দামে


বিশ্বের বুকে বাংলাদেশ এখন রোল মডেল: প্রতিমন্ত্রী পলক
হবিগঞ্জে এক বছরে প্রাথমিকে শিক্ষার্থী কমেছে ৭ সহস্রাধিক
ইরাকের সরকারবিরোধী বিক্ষোভে দেড় মাসে নিহত ৩২০  
ভান্ডারিয়ায় ইয়াবাসহ দুই মাদকবিক্রেতা আটক
মনের তৃষ্ণা বাড়িয়ে দিলেন লোকশিল্পীরা