php glass

তামিমের অন্যরকম সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তামিম ইকবাল-সংগৃহীত

walton

ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ২১টি সেঞ্চুরির মালিক বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে সব ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিকও তিনি। এবার বাংলাদেশের হয়ে আরও এক অনন্য কীর্তি গড়লেন এই বাঁহাতি ওপেনার।
 

চলতি ত্রিদেশীয় সিরিজের তিন ম্যাচে দুটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস আসে তার ব্যাট থেকে। আর এর মাধ্যমেই তামিম করেন অন্য রকম এক সেঞ্চুরি। হাফসেঞ্চুরি বা তার অধিক ইনিংসের সেঞ্চুরি হয়ে গেছে এই ওপেনারের। 

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তামিম করেন ৮০ রান। পরের ম্যাচে ক্যারিবিয়ানদের বিপক্ষে করেন ২১ রান। সবশেষ আইরিশদের বিপক্ষে করেন ৫৭ রান। আর এই ফিফটির মধ্যদিয়ে তামিম ওয়ানডে ক্যারিয়ারে ৪৬তম ফিফটি স্পর্শ করেন। 

ওয়ানডেতে তার নামের পাশে আছে ১১টি সেঞ্চুরি। টেস্টে ৯টি সেঞ্চুরির পাশাপাশি খেলেছেন ২৭টি হাফসেঞ্চুরি। টি-টোয়েন্টিতে এক সেঞ্চুরির সঙ্গে আছে ৬টি হাফসেঞ্চুরি। 

তিন ফরম্যাট মিলিয়ে ৫০ বা তার বেশি ইনিংস খেলার তালিকায় বাংলাদেশের হয়ে তামিমের পরই আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের নামের পাশে আছে ৮৬টি ৫০ বা তার অধিক রানের ইনিংস। এরপর ৬৮টি ইনিংস নিয়ে মুশফিকুর রহিম ও ৪৬টি ইনিংস নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ রয়েছেন।

বাংলাদেশ সময়ঃ ১৭২৫ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
যাত্রাবাড়ীতে ফাস্টফুডের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ২
বন্যার ‘অজুহাতে’ ফের ঊর্ধ্বমুখি সবজি-মসলার বাজার
শিশুচোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, একজনের মৃত্যু
বিএনপির চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ আজ
কুলাউড়ায় ট্রেনের বগি লাইনচ্যুত


‘আমার মেয়ে মিন্নির কিছু হলে আমি আত্মহত্যা করমু’
বাংলাদেশ ‘এ’ দলকে পাত্তা দিলো না আফগানিস্তান
বাড্ডায় শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
কর্ণফুলীর ১৪ নম্বর ঘাট, ভয় নিয়ে যাত্রা
বরিশালে স্বর্ণের দোকানের ম্যান‌জারকে কুপিয়ে জখম