দ্বিতীয় ম্যাচেই রাহির ৫ উইকেটের কীর্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবু জায়েদ রাহি-ছবি: সংগৃহীত

walton

ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেই ৫ উইকেটের দেখা পেয়েছেন বাংলাদেশের পেসার আবু জায়েদ রাহি। ত্রিদেশীয় সিরিজের ম্যাচে নিজের নবম ও ইনিংসের ৪৯তম ওভারের চতুর্থ বলে আয়ারল্যান্ডের গ্যারি উইলসনকে আউট করে নিজের পঞ্চম শিকারটি করেন তিনি।

php glass

প্রায় চার বছর পর ওয়ানডেতে ৫ উইকেটের দেখা পেলেন কোনো বাংলাদেশি পেসার। সর্বশেষ ২০১৫ সালের জুনে ভারতের বিপক্ষে ঘরের মাঠে অভিষেকেই ৫ উইকেটের পরের ম্যাচেই ৬ উইকেটের দেখা পেয়েছিলেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। 

অল্পের জন্য অভিষেকেই ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়া হয়নি রাহির। আগের ম্যাচে উইন্ডিজের বিপক্ষে একাদশে থাকলেও বল হাতে কোনো উইকেট পাননি। তবে বুধবার (১৫ মে) তার বোলিংয়েই আয়ারল্যান্ডকে তিনশ’র আগেই আটকে রাখতে সক্ষম হয় বাংলাদেশ। 

বিশ্বকাপের স্কোয়াডে রাহি’র অন্তর্ভুক্তি নিয়ে কিছুদিন আগেই বিস্তর সমালোচনা হয়েছে। তার বদলে তাসকিনকে নেওয়ার গুঞ্জনও শোনা গিয়েছিল। অভিষেক ম্যাচে উইকেটশুন্য থাকার ফলে সেই গুঞ্জনের পালে হাওয়া লেগেছিল। কিন্তু আজকের ম্যাচে পারফর্ম করেই নিজের সামর্থ্যের প্রমাণ দিতে সক্ষম হয়েছেন ডানহাতি পেসার।

৯ ওভার বোলিং করে রাহির বোলিং ফিগার ৫৮/৫, ইকোনমি রেট ৬.৪৪। তার শিকার হয়ে ফিরেছেন আয়ারল্যান্ডের দুই টপ স্কোরার পল স্টার্লিং (১৩০) ও উইলিয়াম পোর্টারফিল্ড (৯৪)। এছাড়া অ্যান্ডি ব্যালবির্নি (২০), কেভিন ও’ব্রায়েন (৩) ও উইলসনের উইকেটও তার দখলেই গেছে।

সিরিজের ষষ্ঠ ম্যাচে টসে জিতে ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯২ রান সংগ্রহ করেছে স্বাগতিক আয়ারল্যান্ড। দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার স্টার্লিং। আর সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থাকতে রাহির বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন পোর্টারফিল্ড।

বল হাতে রাহি ছাড়া বাংলাদেশের হয়ে উইকেটের দেখা পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন (২টি) এবং রুবেল হোসেন (১টি)।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু