সাকিবের চাই আর এক উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান। ফাইল ছবি: বাংলানিউজ২৪

walton

সাকিব আল হাসান। এই নামের পাশে রেকর্ডের অভাব নেই। অনেকে তো ভালোবেসে রেকর্ড আল হাসানও ডাকেন। সেই সাকিবই আছেন আরও এক রেকর্ডের দ্বারপ্রান্তে। আর মাত্র একটি উইকেট পেলেই হয়ে যাবেন নতুন এক রেকর্ডের মালিক।

php glass

ওয়ানডেতে দ্রুততম অলরাউন্ডার হিসেবে ৫০০০ রান ও ২৫০ উইকেট নেওয়ার মাইলফলক থেকে আর মাত্র ১ উইকেট দূরে আছেন সাকিব। সবচেয়ে কম ম্যাচ খেলে সাকিব ছুঁতে যাচ্ছেন এই মাইলফলক। সাকিবের আগে এই মাইলফলকের দেখা পেয়েছেন মাত্র চারজন। আর সেই চারজনই সাবেক ক্রিকেটার। পাকিস্তানের শহীদ আফ্রিদি, শ্রীলঙ্কার সনাথ জয়াসুরিয়া, দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ও পাকিস্তানের আব্দুর রাজ্জাক। এদের মধ্যে ম্যাচের সংখ্যায় দ্রুততম রেকর্ডটি এখন পর্যন্ত আছে রাজ্জাকের নামের পাশে।

তবে সাকিব আর একটি উইকেট পেয়ে গেলে সেই দ্রুততম রেকর্ডের মালিক হয়ে যাবেন তিনি। ক্যারিয়ারের ২৫৯তম ম্যাচে এই মাইলফলকের দেখা পান পাকিস্তানের সাবেক অলরাউন্ডার রাজ্জাক। যদিও এই ম্যাচে শুধু ৫০০০ রানের মাইলফলক ছুঁয়ে ছিলেন রাজ্জাক। ২৫০ উইকেট পেতে তার আরও এক ম্যাচ খেলতে হয়।

আগের চার জনের হিসেবে অনেক কম ম্যাচ খেলেই সাকিব ছুঁতে যাচ্ছেন এই মাইলফলক। ওয়ানডে ক্যারিয়ারে মাত্র ১৯৭ ম্যাচ খেলেই ৫৬৬৭ রানের পাশাপাশি ২৪৯ উইকেট নিয়েছেন তিনি। খুব বেশি খারাপ পারফরম্যান্স না করলে বুধবার (১৫ মে) ত্রিদেশীয় টুর্নামেন্টে আয়ারল্যান্ডের বিপক্ষেই করে ফেলতে পারেন এই রেকর্ড।

ওয়ানডেতে ২১৩ ম্যাচে ২৫০তম উইকেট ও ২৬৫তম ম্যাচে এসে ৫ হাজার রানের দেখা পান পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আফ্রিদি। লঙ্কান কিংবদন্তি জয়াসুরিয়া ৩৪৩তম ম্যাচে পেয়েছেন ২৫০তম উইকেটের দেখা। তার আগেই অবশ্য ৫ হাজার রান পেড়িয়ে গেছেন তিনি। অপরদিকে ক্যালিস ২৭৮তম ম্যাচে এসে পেয়েছেন ২৫০ উইকেটের দেখা। তিনিও এর আগেই রানের সংখ্যা পার হয়ে গেছেন।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু