তিন কিংবদন্তির কীর্তি ছোঁয়ার অপেক্ষায় মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি বিন মর্তুজা/সংগৃহীত ছবি

walton

আর মাত্র ৩ উইকেট। তাহলেই তিন কিংবদন্তির বিশেষ এক কীর্তিতে ভাগ বসাবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কী সেই কীর্তি? অধিনায়ক হিসেবে ১০০ উইকেট পাওয়ার অনন্য কীর্তি, যা এতদিন নিজেদের দখলে রেখেছেন ওয়াসিম আকরাম, শন পোলক ও ইমরান খান।

সর্বকালের অন্যতম সেরা পেসার ওয়াসিম আকরাম পাকিস্তানের অধিনায়ক হিসেবে ১০৯ ম্যাচ খেলে ১৫৮ উইকেট নিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার সাবেক পেস অলরাউন্ডার শন পোলক অধিনায়ক হিসেবে ৯৭ ম্যাচ খেলেই নিয়েছিলেন ১৩৪ উইকেট। আর পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান ১৩৯ ম্যাচে নিয়েছিলেন ১৩১ উইকেট।

চলতি ত্রিদেশীয় সিরিজে দুই ম্যাচে বোলিং করে ৬ উইকেট তুলে নিয়েছেন মাশরাফি। ওয়ানডেতে অধিনায়ক হিসেবে তার বর্তমান উইকেট সংখ্যা ৯৭। নেতৃত্ব দিয়েছেন ৭৫ ম্যাচে। আর ৩ উইকেট হলেই তা একশ’ স্পর্শ করবে। অধিনায়ক হিসেবে ১০০ উইকেট পেতে পোলককে খেলতে হয়েছে ৭৪ ম্যাচ। ইমরান খানের লেগেছিল ৯৬ ম্যাচ আর ওয়াসিম আকরামের ৬১ ম্যাচ।

ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেই পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুসকে (অধিনায়ক হিসেবে ৯৭ উইকেট) পেছনে ফেলে দেওয়ার সুযোগ পেয়েছিলেন মাশরাফি। কিন্তু মেহেদী হাসান মিরাজ সহজ ক্যাচটা মিস করে তা আর হতে দিলেন কই? তবে এখনও সিরিজে ২ ম্যাচ বাকি আছে। বিশ্বকাপের আগেই হয়ত রেকর্ডটা গড়া হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মাশরাফি বিন মর্তুজা
Nagad
বুধবার ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি
কণ্ঠশৈলীর জন্য অমর হয়ে থাকবেন এন্ড্রু কিশোর: রুনা লায়লা
এন্ড্রু কিশোরের মৃত্যুতে শোকে মুহ্যমান রাজশাহী
দেশব্যাপী উদীচীর প্রতিবাদ সমাবেশ
শেবাচিমে করোনা উপসর্গ নিয়ে ২ রোগীর মৃত্যু


আমার নিঃশ্বাস বন্ধ হয়ে আসছে: আলম খান
ঢাকার জেলা ও দায়রা জজ হলেন শওকত আলী চৌধুরী
দুবাইয়ে বিমানের ২ ফ্লাইট
আয়মান সাদিককে হত্যার হুমকি, তদন্তে পুলিশ
আমরা আজীবন আপনার অবদানের জন্য ঋণী হয়ে থাকবো: জয়া