এবার তরুণ ডি লিটকে দলে ভেড়াচ্ছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তরুণ ডি লিটকে দলে ভেড়াচ্ছে বার্সা-ছবি: সংগৃহীত

walton

আয়াক্সের তরুণ তারকা ম্যাথিস ডি লিটকে নিজেদের দলে ভেড়াচ্ছে বার্সেলোনা। এমনটি নিশ্চিত করেছে ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডট কম। এর আগে আয়াক্সের আরেক তরুণ তারকা ডি জংকে ইতোমধ্যে দলে টেনেছে কাতালানরা। ৭৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে ডি জং ক্যাম্প নুয়ে নিজের নাম লেখান।

php glass

মূলত চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের পর থেকেই ডি লিটের প্রতি নজর দেয় বার্সা। আসরটির শেষ চারে লিভারপুলের কাছে হেরে বার্সা ও টটেনহ্যামের কাছে হেরে আয়াক্স বিদায় নেয়। আর এরপর থেকেই ১৯ বছর বসয়ী ডি লিটকে দলে ভেড়াতে উঠে পড়ে লাগে স্প্যানিশ জায়ান্টরা। যদিও অফিসিয়ালি এখনও কোনো কিছুই নিশ্চিত হয়নি।

তবে গুঞ্জন শুরু হয়েছে কয়েকদিনের মধ্যেই ডি লিটের ব্যাপারে ঘোষণা দেবে বার্সা। যেখানে নেদারল্যান্ডসের এই তারকার ট্রান্সফার ফি হতে পারে ৭০ থেকে ৭৫ মিলিয়ন ইউরো।

এবারের চ্যাম্পিয়নস লিগ মৌসুমে ডি লিটের নেতৃত্বেই ব্যাপক সাফল্য পায় আয়াক্স। তার অধিনায়কত্বে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের মতো শক্তিশালী দলকে শেষ ষোলো ও কোয়ার্টার ফাইনালে হারায় আমস্টারডামের দলটি। ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভিদের হারাতে ডি লিটের গোলও বড় ভূমিকা রাখে।

আয়াক্সের এবারের চ্যাম্পিয়নস লিগ দৌড় ফাইনাল পর্যন্ত যেতে পারতো। তবে টটেনহ্যামের লুকাস মোউরার হ্যাটট্রিকের কাছে পরাজিত হতে হলো তাদের। তবে আসর থেকে বিদায়ের পর ক্লাব সিইও এডউইন ফন ডার সার জানিয়ে দেন, এই তরুণ ক্লাবের হয়ে এটিই শেষ ম্যাচ। আশা করি বড় কোনো ক্লাবে জায়গা করে নেবে।

সিইও অবশ্য তখনই ইঙ্গিত দিয়ে দেন, ডি লিট স্পেন অথবা ইংল্যান্ডে পাড়ি দেবেন। তবে বার্সাই সুযোগটি কাজে লাগালো। যেখানে জুভেন্টাস, লিভারপুল ও ম্যানচেস্টার সিটির মতো দলও তাকে পেতে আগ্রহী ছিল।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বিপণন কার্যক্রম উদ্বোধন
ওয়ালটন ফ্রিজ কিনে গাড়ি পেলেন বিজিবি সদস্য বাচ্চু
পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে: দেব
সিআইইউর কালচারাল ক্লাবের ইফতার মাহফিল
মোস্তফা জামাল হায়দার হাসপাতালে ভর্তি


এতিম শিশুদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী
কিশোরগঞ্জে আদালত থেকে আসামির পলায়ন, ৫ পুলিশ প্রত্যাহার
বঙ্গবন্ধুর ভাগ্নে ‘দাদা ভাই’র মৃত্যুবার্ষিকী পালন
বাজে হারে মৌসুম শেষ করল রিয়াল মাদ্রিদ
এফবিসিসিআইর নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ